অগ্নিপথ ইস্যুতে দেশজুড়ে অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দেশের বিভিন্ন অংশে আগুন জ্বলছে। এই পরিস্থিতির মাঝেই আজ তিন সেনা প্রধানের সাথে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে দেশজুড়ে চূড়ান্ত বিক্ষোভ চলছে।

অগ্নিপথ প্রকল্পের বিষয়ে রবিবার ভারতীয় সেনা জানিয়েছে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে আনা হয়েছে এই প্রকল্প। অর্থাৎ কোনভাবেই প্রত্যাহার করা হবে না এই প্রকল্পটি। সাথে এও জানানো হয়েছে অগ্নিপথের আবেদনকারীদের লিখিতভাবে জানান দিতে হবে যে তারা কোন হিংসাত্মক আন্দোলনে অংশ নেন নি।

এই অগ্নিপথ প্রকল্প টি দেশের যুবসমাজ কোনোভাবেই মানতে নারাজ। প্রতিবাদস্বরূপ ইতিমধ্যেই রেলের বিপুল সম্পত্তির ক্ষতি করেছে বিক্ষোভকারীরা। এই পরিস্থিতিতে আজ তিন সেনা প্রধানের সাথে মোদির(Narendra Modi) বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অর্থাৎ প্রকল্পের নিয়ম নিয়ে হতে পারে কিছু আলোচনা।

জানা যাচ্ছে ভারতীয় সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর প্রধানরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Narendra Modi) সাথে পৃথকভাবে সাক্ষাৎ করবেন। অন্যদিকে অগ্নিপথ প্রকল্প নিয়ে মামলা দায়ের করা হয়েছে বলে সূত্রের খবর। কিন্তু মামলাকারীদের আবেদনের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার আগে কেন্দ্রের কথা শুনতে হবে এই মর্মে সুপ্রিমকোর্টে ক্যাভিয়েট দাখিল করেছে কেন্দ্র।