কয়লাপাচার কাণ্ডে (Coal Smuggling Case) যেখানে একের পর এক হেভিওয়েট নেতার নাম জড়াচ্ছে।সেখানে এবার কয়লাপাচার কাণ্ডে প্রধান সিবিআই আধিকারিকের বিরুদ্ধেই এফআইআর দায়ের করা হল।জানা যায় ডায়মন্ড হারবারের বিষ্ণুপুর থানায় সিবিআইয়ের প্রধান তদন্তকারী আধিকারিক উমেশ কুমারের বিরুদ্ধে এফআইআর করেছেন হাইবার আখান নামে ডায়মন্ডহারবারের এক বাসিন্দা।

 

মূলত কিছুদিন পূর্বে কয়লাপাচার কাণ্ডে (Coal Smuggling Case) অভিষেক বন্দ্যোপাধ্যায় স্ত্রীর রুজিরা বন্দ্যোপাধ্যায়কে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল সিবিআই এর তরফ থেকে। সেই দিনও জিজ্ঞাসাবাদের সময় সেখানে উপস্থিত ছিলেন প্রধান তদন্তকারী অফিসার উমেশ কুমার । আর এবার তাঁর বিরুদ্ধে চাপ সৃষ্টি করে বয়ান রেকর্ড করার এবং হুমকি দেওয়ার অভিযোগ তুললেন ডায়মন্ড হারবারের এক বাসিন্দা।

 

ডায়মন্ডহারবারের ওই বাসিন্দা কয়েকদিন আগে ডায়মন্ড হারবারের বিষ্ণুপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে জানান, কয়েকদিন আগে সিবিআয়ের তরফ থেকে তাঁকে নিজাম প্যালেস তলব করা হয়েছিল।সেখানে তাকে জিজ্ঞাসাবাদের নামে রীতিমত হুমকি দেওয়া হয়েছে।এবং চাপ সৃষ্টি করে বয়ান রেকর্ড পর্যন্ত করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।আর এই অভিযোগ তিনি সরাসরি তুলেছেন প্রধান তদন্তকারী অফিসার উমেশ কুমারের বিরুদ্ধে।এছাড়াও তাঁর সঙ্গে অন্যান্য তদন্তকারী অফিসাররা ছিলেন বলে জানিয়েছেন তিনি তাঁর অভিযোগপত্রে।

 

এবার তার এই অভিযোগের ভিত্তিতেই ওই তদন্তকারী অফিসারের বিরুদ্ধে ১২০ বি, ৫০৬,৪৬৫,৪৬৭,৪৬৮,৩৪ সহ একাধিক ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। এফআইআয়ের পর সিআইডি সমস্ত তথ্য সংগ্রহ করেছে বলেও খবর।শেষ পর্যন্ত কি হয় এখন সেইটাই দেখার।

 

আরো পড়ুন:Saokat Molla:কয়লা কাণ্ডে সওকত মোল্লাকে ফের তলব সিবিআইয়ের