কলকাতায় কেকের অনুষ্ঠানে খরচ হওয়া অর্থের উত্‍স নিয়ে এবার প্রশ্ন তুললেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)।শনিবার বরাহনগরের এক তৃণমূল ছাত্র পরিষদের এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন দমদমের সাংসদ।সেখানে বক্তব্য রাখার সময়ে কেকে-র মৃত্যুর প্রসঙ্গে টেনে আনেন তিনি।

 

এদিন সৌগত রায় (Saugata Roy) বলেন, ‘কেকে গান গাইতে এসে মারা গেলেন। শুনলাম, অনুষ্ঠান আয়োজনে ৩০ লক্ষ না ৫০ লক্ষ কত যেন লেগেছে। আমি শুধু ভাবি এত টাকা এল কোথা থেকে? টাকা তো আর হাওয়ায় আসে না।’ শুধু তাই নয়, সাংসদ আরও বলেন, ‘এত টাকা খরচ করে বম্বের শিল্পী আনার কি খুব দরকার ছিল? এত টাকা দিয়ে অনুষ্ঠান করতে হলে তো কারওর না কারওর কাছে সারেন্ডার করতে হয়। হয় প্রোমোটার না হয় এলাকার মস্তান। আর জীবনের প্রথমেই যদি সারেন্ডার কর, তাহলে বাকি জীবন কী করবে?’ তাঁর এই মন্তব্যে অস্বস্তি বেড়েছে শাসকদলের।

 

এদিকে তৃণমূল সাংসদের মন্তব্যকে হাতিয়ার করে মাঠে নেমে পড়েছে বিরোধীরা। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের খোঁচা, ‘শিক্ষিত মানুষ তো। সবটা বুঝতে পারছেন। এমন মন্তব্য করে বিপদে পড়ছেন নিজের দলেই। এই তো চলছে রাজ্যে। শুধু নাচ-গান-ফুর্তি। শিক্ষা নেই, চাকরি নেই।’ সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলছেন, ‘সৌগতবাবু যা বলেছেন একদম ঠিক কথা।’

 

আবার এদিকে বিরোধী নেতাদের পাল্টা উত্তর দিয়েছেন তৃণমূলের আরেক সাংসদ শান্তনু সেন। বলছেন, যারা কলেজে পড়েছেন তাঁরা জানেন এধরনের অনুষ্ঠান করার জন্য ছাত্রছাত্রীদের ভরতির সময়ই একটা টাকা নেওয়া হয়। আর গত ২-৩ বছর অনুষ্ঠান হয়নি। ফলে কলেজের ফান্ডে টাকা ছিল। সেই টাকা দিয়েই অনুষ্ঠান হয়েছে। এনিয়ে অযথা বিতর্ক করে লাভ নেই।

 

আরো পড়ুন:TMC:২১ জুলাই সমাবেশের প্রস্তুতি বৈঠক নিয়ে, তৃণমূল ভবনে অভিষেক!