কয়েকদিন আগেই প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি (Teacher recruitment corruption) সংক্রান্ত একটি মামলায় ২৬৯ জন প্রাথমিক শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করেছে কলকাতা হাইকোর্ট।এমন অবস্থায় সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়ল সিপিআইএমের লোকাল কমিটির প্যাডে লেখা চাকরির সুপারিশ পত্র।

ফেসবুকে পোস্টটি যে চিঠিটি ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, পুরনো একটি প্যাডের উপরে লাল রঙে ছাপানো, ভারতীয় কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পাচরা লোকাল কমিটি। যিনি এটি পোস্ট করেছেন, তিনি লিখেছেন, ‘আমরাও চিরকুটে প্রেম করতাম। কিন্তু সিপিআইএম চাকরি করত।’

মূলত চিঠিটি ২০০৮ সালের ২৭ ডিসেম্বর কমরেড খগেন্দ্রনাথ মাহাতোর উদ্দেশে লেখা হয়েছে। সেখানে লেখা, ‘কমরেড, আমি শ্রী মোহিতলাল হাজরা গ্রাম পালজাগুল পোস্ট জাগুল জেলা পশ্চিম মেদিনীপুর জানি ও চিনি। খুব দুঃস্থ পরিবারের ছেলে। বামপন্থী আন্দোলনের সঙ্গে যুক্ত। একে আপনার কাছে পাঠালাম। ধেড়ুয়া অঞ্চল মাধ্যমিক বিদ্যালয়ে গ্রুপ-ডি পদে যে লোক নেওয়া হবে, সেই বিষয়ে যাতে একে নেওয়া যায়, তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি। পরে আপনার সঙ্গে সাক্ষাত্‍ করে নেব।’ চিঠির নীচে নাম লেখা জয়জীম আহাম্মদ।জানা যায় এই পোস্ট শেয়ার হওয়ার পরই খুব স্বাভাবিকভাবেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:শুভেন্দুকে হাওড়ায় না যাওয়ার পরামর্শ পুলিশের!