চলতি বছরের ফেব্রুয়ারি মাসের পর আবার জুন মাসে প্রথমবারের মতো দেশের করোনায়(Covid Update) দৈনিক আক্রান্তের সংখ্যা পেরোলো দশ হাজারের গন্ডি। দেশজুড়ে চতুর্থ ঢেউ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা মাথাচাড়া দিয়ে উঠছে। দেশের বিভিন্ন অংশে দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে রোজ।

মুম্বাই, দিল্লি, কলকাতার মতো মহানগরীগুলিতে করোনার দৈনিক আক্রান্তের(Covid Update) সংখ্যা সাথে সমানতালে বৃদ্ধি পাচ্ছে দৈনিক সংক্রমণের হার। এই মুহূর্তে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রক বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি তথ্য প্রকাশ করেছে।

তথ্যে বলা রয়েছে গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত(Covid Update) হয়েছেন ১২,২১৩ জন যা প্রায় গত চার মাসের মধ্যে সর্বোচ্চ। এরমধ্যে মুম্বাইতে দৈনিক আক্রান্তের সংখ্যা ২২০০-এর বেশি। দৈনিক সংক্রমণের দিক থেকে উদ্বেগজনক পরিস্থিতি দিল্লিরও।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ১১০০ জন। এই মুহূর্তে দেশজুড়ে করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৮,২১৫। দেশে দৈনিক সংক্রমণের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ২.৩৫ শতাংশের কাছাকাছি। দেশে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১১ জন। এই নিয়ে এখনও পর্যন্ত দেশে করোনার বলি হয়েছেন ৫ লক্ষ ২৪ হাজার ৮০৩ জন।

অন্যদিকে দেশে করোনায় সুস্থতার হারও উদ্বেগ বাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা মুক্ত হয়েছেন মাত্র ৭৬২৪ জন। এই মুহূর্তে দেশে সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৬৫ শতাংশে।