রাজ্যে প্রতিনিয়ত করোনার দৈনিক সংক্রমণ(Covid Update) বাড়ছে হুড়মুড়িয়ে। এদিন একলাফে অনেকটাই বেড়েছে দৈনিক সংক্রমণের হারও। বিশেষ করে উদ্বেগ বাড়াচ্ছে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা দৈনিক আক্রান্তের সংখ্যা সেঞ্চুরি পার করেছে।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত(Covid Update) হয়েছেন ২৩০ জন যাদের মধ্যে শুধু মাত্র কলকাতাতেই আক্রান্ত হয়েছেন ১০৫ জন। বর্তমানে রাজ্য করোনার অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১০৩৭ জন। এছাড়াও বিগত বেশ কয়েকদিন মৃত্যু শূন্য থাকার পর গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

এই মুহূর্তে করোনা সংক্রমণ(Covid Update) রোধ করতে চিকিৎসকরা কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। দৈনিক সংক্রমণের দিক থেকে কলকাতার পর তালিকায় নাম রয়েছে উত্তর ২৪ পরগনার। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬৮ জন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩।

রাজ্যের বিভিন্ন জেলা যেমন হাওড়া, হুগলি, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া জেলাগুলিতে করোনা আক্রান্তের হদিশ পাওয়া গেছে। চিকিৎসকদের উদ্বেগ বাড়িয়ে রাজ্যের দৈনিক সংক্রমণের হার এক লাফে বেড়ে হয়েছে ২.৯৫ শতাংশ, যা মঙ্গলবার ছিল ১.৮৫ শতাংশ।

স্বাস্থ্য দপ্তরের বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৮ জন। বর্তমানে রাজ্য সুস্থতার হার ৯৮.৯০ শতাংশ। আক্রান্তদের মধ্যে এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছে ১০০৭ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৩০ জন।