চলতি বছরের মার্চ মাস থেকে রাজ্যের করোনা সংক্রমণে(Corona Update) একটু লাগাম টানা গেলেও আবারো চোখ রাঙাচ্ছে করোনা। দেশের বিভিন্ন অংশে এতদিন পর্যন্ত করোনা আক্রান্তের বাড়বাড়ন্ত লক্ষ্য করা গেলেও রাজ্যের করোনা পরিস্থিতি ছিল নিয়ন্ত্রণে। কিন্তু বিগত কয়েকদিন ধরে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে রাজ্যের দৈনিক সংক্রমণ।

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের(Corona Update) সংখ্যা পেরোলো ১০০ এর গণ্ডি। রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশ করা প্রয়োজন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১২৩ জন। এছাড়াও লাফ দিয়ে বৃদ্ধি পাচ্ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। রাজ্যে দৈনিক সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ১.৬০ শতাংশ।

এখনো পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত(Corona Update) হয়েছেন ২০,২০,২৯৬ জন। দৈনিক সংক্রমণ এবং সংক্রমণের হারে বাড়বাড়ন্ত লক্ষ্য করা গেলেও গত ২৪ ঘন্টায় বাংলায় করোনার আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা শূন্য। এখনো পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২১,২০৫ জন। স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত বুলেটিন রিপোর্ট অনুযায়ী একদিনে রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ৫৪ জন।

রাজ্যে বর্তমানে সুস্থতার হার ৯৮.৯১ শতাংশ। রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭৩১ জন। আক্রান্তদের মধ্যে এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছেন ৭১৩ জন এবং হাসপাতালে ভর্তি ১৮ জন। অন্যদিকে সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে রাজ্যে। একদিনে রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৭৬৯৫ টি। দেশজুড়ে করোনা সংক্রমনের বৃদ্ধি দেখে চতুর্থ ঢেউ নিয়ে আবারও আশঙ্কা প্রকাশ সাধারণ জনগণ।