একগুচ্ছ কর্মসূচি নিয়ে ত্রিপুরায় উপনির্বাচনের প্রচারে আসছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।সাংবাদিক সম্মেলন করে এই কথাই জানিয়েছেন ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

 

জানা গিয়েছে, ৬- আগরতলা এবং ৮- টাউন বড়দোওয়ালি কেন্দ্রে প্রার্থীদের সমর্থনে প্রচার করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এই সফর সম্ভবত একদিনের। এরপরে ফের ত্রিপুরায় নির্বাচনী প্রচারে আসবেন অভিষেক।

 

সাংবাদিক সম্মেলনে এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় জানান, উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের তারকা প্রচারকের সূচি রবিবার প্রকাশ করা হবে। আপাতত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরসূচি চূড়ান্ত হয়েছে। সেই সূচি অনুযায়ী প্রশাসনের কাছে তাঁর সভার অনুমতি চাওয়া হয়েছে বলে খবর।

 

এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় জানান, উপনির্বাচনে সমস্ত বুথে ওয়েবকাস্টিং করা হবে বলে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন তিনি। সেইসঙ্গে নির্বাচনকে ঘিরে সন্ত্রাসের আশঙ্কা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজিও জানিয়েছেন। শুধু তা-ই নয়, অবাধ ও সুষ্ঠু ভোট নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছে তৃণমূল নেতৃত্ব। তাঁর দাবি, ভোটাররা চাইছেন, নির্ভয়ে তাঁরা যেন ভোট দিতে পারেন। আগামী ২৩ জুন ত্রিপুরায় উপনির্বাচন। ২৬ তারিখ ফলপ্রকাশ। মাসখানেক আগে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন বিপ্লব দেব। তাঁর জায়গায় দায়িত্ব নেন মানিক সাহা। সেই জায়গায় উপনির্বাচন হবে।জানা যায় ত্রিপুরার সফরের পরে অভিষেক যেতে পারেন মেঘালয়।

 

আরো পড়ুন:Mamata Banerjee:রাষ্ট্রপতি নির্বাচনের মাঝেই দিল্লি সফরে মুখ্যমন্ত্রী