রেশন ডিলারদের স্বার্থরক্ষায় কেন্দ্রের বিরুদ্ধে পথে নামার সিদ্ধান্ত আগেই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই প্রহ্লাদ মোদি (Prahlad Modi)।জানা যায় একাধিকবার মোদী সরকারের নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন প্রহ্লাদ মোদি। এতদিন ধরে দিল্লিতেই তাঁর বিরোধ দেখা গিয়েছে। তবে এবার হয়তো সেই প্রতিবাদ রাজধানী ছাড়িয়ে ছড়িয়ে পড়তে চলেছে দেশের অন্য প্রান্তে ।

সংবাদমাধ্যম সূত্রে খবর, আগামী জুলাইতে প্রহ্লাদ মোদি (Prahlad Modi) কলকাতায় দাঁড়িয়ে মোদি সরকারের রেশন নীতির বিরুদ্ধে সোচ্চার হবেন।

মূলত প্রধানমন্ত্রীর ভাই নিজেও পেশায় একজন রেশন ডিলার।তিনি মোদির ভাই হলেও তাদেরকে কখনও একত্রে দেখা যায়নি। বরং দুই ভাইয়ের মধ্যে বেশ মতানৈক্য বিদ্যমান। আগেও ভাইয়ের সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। সে সময় অবশ্য কিছুটা রেখে ঢেকে কথা বলেছেন। কিন্তু এবার যেহেতু তার পেশা সম্পর্কিত আন্দোলন, তাই এক্ষেত্রে কোনো আপসে যেতে রাজি নন তিনি।

বর্তমানে যে পরিমাণ কমিশন দেওয়া হয় অর্থাৎ কেজি প্রতি ২০ পয়সা, তা মানতে নারাজ প্রহ্লাদ মোদি (Prahlad Modi)। তার দাবি অন্তত কেজি প্রতি ৪ টাকা ৪০ পয়সা কমিশন দেওয়া হোক। আগামী দেড় মাস সময়ের মধ্যে এ দাবি মানা না হলে আগামী ২ আগস্ট পার্লামেন্ট ঘেরাও কর্মসূচি পালন করা হবে।

 

আরো পড়ুন:Narendra Modi:’গত দুই দশকে রাজ্যের দ্রুত উন্নয়ন গুজরাটের গৌরব’: প্রধানমন্ত্রী