ঘড়ির কাঁটা তখন বিকেল পাঁচটা পেরিয়েছে।নবান্ন থেকে বেরিয়ে সোজা রাজভবনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে ঘণ্টাখানেক থেকে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা করেন মমতা। তার পর নিজের আঁকা ছবি রাজ্যপালকে উপহার তুলে দেন মুখ্যমন্ত্রী।সস্ত্রীক ধনকড়ও আবার মমতাকে ধন্যবাদ জানাই।

 

বর্তমানে রাজ্য-রাজ্যপাল সংঘাত নিয়ে সরগরম গোটা পশ্চিমবঙ্গ। প্রায়শই মাথাচাড়া দিয়ে ওঠে নবান্ন ও রাজভবনের তিক্ততা। তবে এই আবহে কিছুটা অন্যরকম ছবি দেখা যাওয়ায় ফের উঠছে সমালোচনার ঝড়।

 

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজভবনে উপস্থিত হন মেয়র ফিরহাদ হাকিমও। মুখ্যমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান রাজ্যপাল। প্রায় দেড় ঘন্টার উপর চলে বৈঠক। এরপর বৈঠক শেষে রাজ্যপালকে নিজের হাতে আঁকা ছবি উপহার দেন মুখ্যমন্ত্রী। রাজ্যপাল সেই ছবি শেয়ারও করেন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে।

 

ঠিক কী নিয়ে রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সৌজন্য সাক্ষাত্‍? রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর একান্ত বৈঠক সম্পর্কে যতক্ষণ না তাঁরা মুখ খোলেন ততক্ষণ বৈঠকে ঠিক কী নিয়ে আলোচনা হয়েছে সেই সম্পর্কে সচরাচর জানা যায় না। তবে বৈঠকে আলোচনার বিষয়বস্তু কী হতে পারে সেই সম্পর্কে একপ্রকার আন্দাজ করে থাকে রাজনৈতিক এবং প্রশাসনিক মহল। বৃহস্পতিবারও তার অন্যথা হল না।

 

আরো পড়ুন:Mamata Banerjee:ক্যান্সারে আক্রান্ত তরুণ সাংবাদিকের পাশে দাঁড়ালো মুখ্যমন্ত্রী