মুকুল রায় (Mukul Roy) কোন দলে?এই প্রশ্নের উত্তর ফের এক বার দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।বুধবার আরও একবার বিমান বন্দ্যোপাধ্যায় বললেন, তিনি বিজেপিতেই আছেন। অধক্ষ্য জানিয়েছেন, মুকুল রায় কোনও দলত্যাগ করেননি।তিনি বিজেপিতে ছিলেন এবং বিজেপিতেই রয়েছেন। এই রায়ের পরে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ফের হাইকোর্টে যাবেন কি না তার দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।এরফলে খুব স্বাভাবিকভাবেই শুভেন্দু অধিকারীর করা অভিযোগ খারিজ করে দিলেন তিনি। তাই মুকুল রায়ের বিধায়ক পদ হারানোর সম্ভাবনা রইল না।

 

ঠিক কী করেছিলেন মুকুল রায়?‌ ২০১৭ সালের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায় (Mukul Roy)। ২০২০ সালে ভাল কাজ করার জন্য বিজেপিতে সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব পান তিনি।

 

২০২১ সালে বিধানসভা ভোটে কৃষ্ণনগরের উত্তর কেন্দ্র থেকে জিতেছিলেন মুকুল রায় (Mukul Roy)। কিন্তু ২০২১ সালে ফের নিজের পুরনো দলেই ফিরে আসেন মুকুল রায়। তৃণমূলে তাঁকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

তারপর থেকেই মুকুল রায়ের (Mukul Roy) বিধায়ক পদ খারিজের দাবি নিয়ে বিধানসভার অধ্যক্ষের কাছে অভিযোগ জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু গত ফেব্রুয়ারিতে সেই অভিযোগ খারিজ করে দেন স্পিকার। মুকুল রায়ের (Mukul Roy) বিধায়ক পদ খারিজের দাবিতে হাই কোর্টে মামলা করেছিল বিজেপি। হাই কোর্ট সেই মামলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার নির্দেশ দেয় স্পিকারকে। এরপর স্পিকার সেই অভিযোগ খারিজ করে দিয়ে জানিয়ে দেন, বিজেপিতে আছেন মুকুল রায় (Mukul Roy)।

 

আরো পড়ুন:Nupur : হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যের অভিযোগে নূপুরকে সাসপেন্ড বিজেপির