রবিবার সাধারণত মেট্রো সংখ্যা কম থাকে এবং সকাল ১০ টা থেকে মেট্রো পরিষেবা শুরু হয়। কিন্তু আগামী ১৯শে জুন একটি বিশেষ কারণে এই সূচিতে কিছু পরিবর্তন আসছে। কলকাতা মেট্রো রেল(Kolkata Metro) কর্তৃপক্ষ একটি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে ১৯শে জুন সিভিল সার্ভিস এর প্রিলিমিনারি পরীক্ষা থাকার কারণে নির্ধারিত সময়ের আগেই চালু হবে মেট্রো।

আগামী ১৯ জুন অর্থাৎ রবিবার পশ্চিমবঙ্গের সিভিল সার্ভিস এর প্রিলিমিনারি পরীক্ষা রয়েছে। ছুটির দিনে সাধারণত সকাল ৯ ‘টা থেকে মেট্রো(Kolkata Metro) পরিষেবা চালু হলেও পরীক্ষার জন্য সেই সময় আধঘন্টা এগিয়ে আনা হয়েছে। জানা যাচ্ছে কবি সুভাষ ও দক্ষিণেশ্বর দুই প্রান্ত থেকেই সেদিন প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮:৩০ টায়।

দমদম ও কবি সুভাষ এই দুই দিক থেকেও সকাল ৮:৩০ টায় প্রথম মেট্রো চলবে। এমনকি ঐদিন অতিরিক্ত মেট্রো চালানোর কথাও জানিয়েছে কলকাতা মেট্রো রেল(Kolkata Metro) কর্তৃপক্ষ। অর্থাৎ আপ ও ডাউন মিলিয়ে ১৩০ তীর বদলে ১৩৪ মেট্রো চলবে বলে জানা গিয়েছে।

জানা যাচ্ছে দুটি মেট্রো পরিষেবা মধ্যে সময়ও কমিয়ে আনা হয়েছে পরীক্ষার কারণে। সাধারণত রবিবার ৩০ মিনিট ব্যবধানে মেট্রো চললেও ঐদিন ১৫ মিনিট অন্তর মেট্রো চলবে। তবে শেষ মেট্রো পরিষেবার সময় অপরিবর্তিত রাখা হয়েছে বলে জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।