মে মাসের শেষ সপ্তাহে টানা ৭২ ঘণ্টার জন্য রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন ব্যান্ডেল স্টেশন(Bandel Station) বন্ধ ছিল। ফলে দূর্ভোগে পড়েছিলেন নিত্যযাত্রীরা। ব্যান্ডেল স্টেশনের রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্যই বন্ধ রাখা হয়েছিল স্টেশনটি। স্টেশনে নবনির্মিত ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেম কার্যকরী হওয়ার পরে মঙ্গলবারে স্বাভাবিক ট্রেন চলাচল চালু হয়েছে।

কিন্তু শনিবার থেকে ফের চালু হচ্ছে ইন্টারলকিং সিস্টেম সংক্রান্ত কাজ। তাই শনিবার অর্থাৎ ৪ জুন থেকে টানা একমাস ব্যান্ডেল শাখায়(Bandel Station) দশটি লোকাল ট্রেন বাতিল থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল। আগামী মাসের ৪ তারিখ থেকে ট্রেন চলাচল আবারও স্বাভাবিক হবে বলে জানাচ্ছে পূর্ব রেল দপ্তর।

জেনে নিন কোন কোন লোকাল ট্রেন বাতিল থাকবে এই এক মাস। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে হাওড়া থেকে একটি মেমারি গামী ও দুটি ব্যান্ডেল গামী আপ ট্রেন বাতিল থাকবে। ট্রেনগুলোর নম্বর হলো ৩৭২৪৭, ৩৭২১৩ এবং ৩৭৬৫৫। এছাড়াও ব্যান্ডেল থেকে কাটোয়া গামী এবং বর্ধমান গামী ট্রেন বাতিল থাকবে। ট্রেন গুলির নম্বর যথাক্রমে ৩৭৭৪১ ও ৩৭৭৮১। ৩৭২১৪ এবং ৩৭২৫৬ ডাউন হাওড়া লোকালও এই একমাস বাতিল থাকবে। পাশাপাশি কাটোয়া থেকে ৩৭৭৪৬ ডাউন, বর্ধমান থেকে ৩৭৭৮৪ ডাউন, এবং মেমারি থেকে ৩৭৬৫৬ ডাউন ট্রেনগুলিও এক মাসের জন্য বাতিল করা হয়েছে।

মে মাসের শেষ সপ্তাহে টানা ৭২ ঘণ্টার জন্য ব্যান্ডেল স্টেশন(Bandel Station) বন্ধ থাকার পর আবারও ৪ জুন থেকে একমাস দশটি লোকাল ট্রেন ব্যান্ডেল শাখায় বাতিল করা হয়েছে। এর কারণ হিসাবে পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, ‘ব্যান্ডেলে যে নতুন ইন্টারলকিং ব্যবস্থা হয়েছে তা খুবই বড় মাপের কাজ। সেটা ঠিকঠাক শেষ হলেও আরও কিছু কাজ করা দরকার। সে কারণেই নতুন করে লোকাল ট্রেন কমাতে হয়েছে। যাত্রীদের যাতে সমস্যা কম হয় সেটা মাথায় রেখেই কোন কোন ট্রেন বাতিল করা হবে তা ঠিক হয়েছে।’