এবারের আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের পরেই আলোচনার শীর্ষে উঠে এসেছে দীনেশ কার্তিকের (Dinesh Karthik) নাম। উইকেট রক্ষার সঙ্গে তাঁর আগ্রাসী ব্যাটিং দেখে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। বিশেষজ্ঞরাও করছেন তাঁর প্রশংসা। তুলনা করা হচ্ছে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে। তবে এর প্রতিক্রিয়ায় কার্তিক বলছেন, ধোনি তাঁর থেকে অনেক এগিয়ে।

সুত্রের খবর, ধোনির প্রসঙ্গে কার্তিক (Dinesh Karthik) বলেছেন, ‘‘আমি যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, ধোনি সেই বিশ্ববিদ্যালয়ের সেরা ছাত্র।’’ আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির অভিষেক হয় কার্তিকের পরে। কিন্তু চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ভারতীয় দলে পাকা জায়গা করে নেন। অধিনায়ক হন। তবে অনিয়মিত হয়ে যান কার্তিক। পরে দলে ফিরেও খেলেন শুধু ব্যাটার হিসেবে। উইকেটরক্ষকের ভুমিকা পালন করতে পারেননি।

আরও পড়ুন: Mohammed Shami: কোন মন্ত্রে চ্যাম্পিয়ন গুজরাত, বললেন শামি

পাশাপাশি কার্তিক (Dinesh Karthik) আরও বলেছেন, ‘‘তুলনাটা আমাকে খুব উৎসাহ দিয়েছে। আমাকে নিয়ে সকলের আগ্রহ বেড়েছে দেখে আনন্দ হচ্ছে। সব সময়ই আমার স্বপ্ন টেস্ট ক্রিকেট খেলা। ঋদ্ধিমান সাহা কিছু দিন দুর্দান্ত খেলেছে। আবার ভারতীয় দলে ফিরতে পেরে ভাল লাগছে।’’ যোগ করেন, ‘‘ধোনির প্রসঙ্গ এলেই মনে হয়, আমি যে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও সেখানকার সেরা ছাত্র। হ্যাঁ নতুন যাত্রা শুরু করেছি। নতুন আশার আলো দেখতে পাচ্ছি। কিন্তু ধোনির যাত্রা একদম আলাদা।’’