মঙ্গলবার সঙ্গীত জগতের এক বিরাট বড় নক্ষত্রের পতন ঘটেছে।রাজার মতো মৃত্যু বরণ করেছেন বিখ্যাত গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে।পৃথিবী থেকে যাওয়ার আগেও নিজের গান গেয়েছেন তিনি।হয়তো এমন সৌভাগ্য খুব কম মানুষ পাই।তবে তার এমন মৃত্যু কেও মেনে নিতে পারেননি।ইতিমধ্যেই তার মৃত্যুকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে নানান মন্তব্যের ঝর।কেও বলছে গায়ককে ঠিক মত নিরাপত্তা না দেওয়ার কারণে এমন ঘটনা ঘটেছে।কেও আবার বলছে সবই ভাগ্যের পরিহাস।এইসবের মধ্যে আগুনে ঘি ঢাললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

 

বৃহস্পতিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে কেকে প্রসঙ্গে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন,-“কেকে-কে চক্রান্ত করে মেরে ফেলা হয়েছে। এটা হত্যা। অপরাধবোধ থেকেই গান স্যালুট দিয়েছে রাজ্য সরকার। একটা লোককে হত্যা করা হল। অমিত শাহ বলেছিলেন, বাংলায় গেলে মারা যেতে পারেন। বাংলায় এসে লোকটা অকালে মারা গেলেন। এটা কলেজের অনুষ্ঠান নয়, তৃণমূল পার্টির অনুষ্ঠান। ওরা লোক জড়ো করেছিল। নেতারা আয়োজন করেছেন। ওকে দিয়ে জোর করে একের পর এক গান গাইয়েছে। উনি পারছিলেন না। চলে যেতে চাইছিলেন। চক্রান্ত করে মেরে ফেলা হয়েছে। এটা হত্যা।”

 

কেন চক্রান্ত বলে মনে করছেন?‌ জবাবে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বলেন,-“যে অপরাধবোধ তৈরি হয়েছে, তা ঢাকা দিতেই গান স্যালুট দেওয়া হয়েছে। আর ওঁর মৃতদেহ চুরি করার অভ্যাস রয়েছে। অসুস্থ হওয়ার পরেও হাসপাতালে না নিয়ে গিয়ে, কেন কেকে-কে হোটেলে নিয়ে যাওয়া হল?কেকে তো নিজে ঠিক করবেন না। উনি তখন অসুস্থ। বাকিরা কী করছিল? কার দায়িত্ব ছিল? উনি অসুস্থ বোধ করছেন, পাশে থাকা লোকজন চিত্‍কার করছে। একটা বদ্ধ জায়গায় ঘন্টার পর ঘন্টা গান করানো হয়েছে। উল্লাস করছে। অমানবিক ঘটনা। এটার তদন্ত হোক।”

 

আরো পড়ুন:Dilip Ghosh : কেকে’র হত্যা নিয়ে দিলীপ ঘোষের মন্তব্যকে কটাক্ষ কুনালের