কেন্দ্রীয় প্রকল্প নিয়ে ফের রাজ্য সরকারকে নিশানা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

 

জানা যায়,মঙ্গলবার ইস্টার্ন রেল স্পোর্টস কমপ্লেক্সে গরিব কল্যাণ সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। আর সেই অনুষ্ঠানেই বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধী দলনেতা।

 

সেখানেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন,বাংলায় কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দেওয়া হচ্ছে। ২০১৯ থেকে কৃষকদের জন্য প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা চালু করেছেন। বাংলার কৃষকরা বঞ্চিত হচ্ছেন।প্রাকৃতিক বিপর্যয়ে বাংলার কৃষকদের ফসলের ক্ষতি হয়। রাজনীতির ঊর্ধ্বে উঠে কৃষকদের স্বার্থে প্রকল্প চালু করা উচিত।দেশের ১০ কোটি কৃষক পিএম কিষাণ যোজনার টাকা পাচ্ছেন। বাংলায় বঞ্চিত কৃষকরা যাতে কেন্দ্রীয় প্রকল্পের টাকা পান, তার ব্যবস্থা করুক রাজ্য সরকার। রাজ্যের বাইরে স্বাস্থ্য সাথী কার্ড চলে না।বাংলা একমাত্র রাজ্য, যেখানে আয়ুষ্মান ভারত প্রকল্প চালু হয়নি। রাজনীতির ঊর্ধ্বে উঠে রাজ্য সরকার আয়ুষ্মান ভারত প্রকল্প চালু করুক।

 

খুব স্বাভাবিকভাবেই শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) যে এই কথা বলে রাজ্যের চাপ আরও বাড়িয়ে দিলেন, তা বলার অপেক্ষা রাখে না। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

 

আরো পড়ুন:Subhendu: পশ্চিমবঙ্গ রেল প্রকল্প নিয়ে রেলমন্ত্রীকে ধন্যবাদ শুভেন্দুর