তোলা চেয়ে না পাওয়ায় বোমাবাজি তৃণমূলের (TMC) দলীয় কার্যালয়ে।জানা যায় এমন ঘটনা ঘটেছে শনিবার রাতে উত্তর ২৪ পরগনা জেলার পানিহাটি পৌরসভার অন্তর্গত ধানকল এলাকায়।ইতিমধ্যেই এই ঘটনায় আটক হয়েছে ২ জন।

স্থানীয় সূত্রে খবর, পানিহাটি ধানকল এলাকায় তৃণমূল (TMC) কংগ্রেসের একটি কার্যালয় রয়েছে । সেখানে গতকাল অর্থাত্‍ শনিবার রাত সাড়ে দশটা থেকে এগারটার মধ্যে একদল দুষ্কৃতী হানা দেয় । স্থানীয় এক ব্যবসায়ী রন্টা মাইতির প্লাস্টিক কারখানা রয়েছে। সেখানেই হানা দেয় দুষ্কৃতীরা। একটি চারচাকা গাড়ি করে তোলা চাইতে আসে বিশু কর্মকার ওরফে চোর বিশু নামে এক কুখ্যাত দুষ্কৃতী। যে কিছুদিন আগেই জেল থেকে ছাড়া পেয়েছিল । তার সাথে ছিল তারই সাগরেদ পাপাই নামের আর এক দুষ্কৃতী। সেই যে গাড়িটি চালাচ্ছিল । ওই ব্যবসায়ী তোলা দিতে অস্বীকার করলে তাকে হুমকি দেয় বিশু। পাল্টা গোটা বিষয়টি ব্যবসায়ী রন্টা পানিহাটি পৌরসভার কাউন্সিলর জয়ন্ত দাসকে ফোন করে বিষয়টি জানায়। তৃণমূল কাউন্সিলরকে বিষয়টি জানানোর পর তিনি খড়দহ থানার পুলিশকে খবর দেন ।

খড়দহ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায় । পুলিশ সেই দুষ্কৃতীদের ধরতে গেলে পুলিশের গাড়িতে ধাক্কা মেরে তারা চম্পট দেয়, পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়, আহত হয় খড়দহ থানার পিসি পার্টির এস আই প্রণব দেবনাথ । তাকে সাগর দত্ত হাসপাতালে চিকিত্‍সার জন্য নিয়ে গেলে প্রাথমিক চিকিত্‍সার পর তাকে ছেড়ে দেওয়া হয় । এছাড়া দুষ্কৃতীদের গাড়ির আঘাতে আরো দুজন এলাকাবাসীও আহত হয় । দুষ্কৃতীরা চম্পট দেওয়ার সময় ওই এলাকায় অর্থাত্‍ পানিহাটি অ্যাঙ্গেলস নগর ডা: লাল মোহন ব্যানার্জির রোডের ওপর ও যুগবানি ক্লাব লক্ষ আরো দুটি বোমা মারে । সেইখানে একটি বোমা ফেটেছে অপর বোমাটি ফটেনি, পুলিশ বোমাটি উদ্ধার করে নিয়ে গেছে।

সেখান থেকে গাড়ি নিয়ে পালানোর সময় পানিহাটি ধানকল মোড়ে বি.টি. রোডের ওপর পানিহাটি পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের পৌরোপিতা জয়ন্ত দাসের (গোবিন্দ) তৃণমূল কংগ্রেসের পাটি অফিস মাতঙ্গিনী ভবন লক্ষ্য করে পাঁচটি বোমা মারে দুষ্কৃতীরা । চারটি বোমা ফেটেছে ও একটি ফটেনি । ঘটনাস্থল থেকে একটি কৌটো বোম উদ্ধার করেছে খড়দহ থানার পুলিশ । বোমার আঘাতে ঘটনাস্থলে থাকা একজন যুবক আহত হয়েছেন । মোট ৭ টি বোমা ছোড়ে দুষ্কৃতীরা । ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়।

জানা যায় এরপর রাতেই বেলঘরিয়া-নিমতা এলাকা থেকে মূল অভিযুক্ত সহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। সম্প্রতি জেল থেকে ছাড়া পায় বিশু নামে ওই দুষ্কৃতী।

আজ অভিযুক্ত বিশু কর্মকার-সহ চারজনকে ব্যারাকপুর মহকুমা আদালতে তোলা হয়।এর সাথে পুলিশি হেফাজতের আবাদেন জানায় খড়দা পুলিশ।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:’১১ বছর ধরে একটা লোক সব শেষ করে দিয়েছে’ কার প্রসঙ্গে এমন উক্তি অভিষেকের