নিজেদের সৌন্দর্যের জন্য আমরা কিনা করি। আমাদের সৌন্দর্যের একটা বড় অংশ হচ্ছে চোখে। সব নারীই চাই সুন্দর এবং ঘন চোখের পাতা। অনেক সময় আমরা নিজেদের চোখের পাপড়ি ঘন এবং সুন্দর করতে নকল আইল্যাশ ব্যবহার করি। কিন্তু এবার আর দরকার পরবে না আমি নিজেই ঘরোয়া উপায়ে সুন্দর চোখের পাতা(Eyelashes )পেতে পারেন। জেনে নিন কিছু ঘরোয়া উপায়।

 

ঘুমাতে যাওয়ার আগে মাশকারার ব্রাশ দিয়ে চোখের পাপড়িতে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে ঘুমান। সকালে উঠে কুসুম গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। কয়েকদিনের মধ্যেই সুন্দর চোখের পাপড়ি দেখতে পারবেন।

রাতে ঘুমাতে যাওয়ার আগে একটি ব্রাশে বা হাতের আঙ্গুলে কয়েক ফোটা অলিভ অয়েল নিয়ে নিন।এবার দুচোখের পাপড়ি তে ভালো করে লাগান।সারারাত রাখুন সকালে ভালো করে ধুয়ে ফেলুন।

 

চোখের পাপড়ি(Eyelashes ) ঘন করতে চোখের পাতায় হালকা হাতে ক্যাস্টর অয়েল লাগান। রোজ রাতে ঘুমানোর আগে লাগিয়ে রাখুন। ক্যাস্টর অয়েল এর সাথে নারিকেল তেল মিশিয়ে লাগাতে পারেন।এতে রয়েছে ভিটামিন, প্রোটিন ও ওমেগা-৬ ফ্যাট, যা চোখের পাতা বৃদ্ধি করতে কার্যকরী।

 

 

প্রতি রাতে ঘুমানোর আগে পুরানো পরিষ্কার মাশকারার ব্রাশ দিয়ে আপনার চোখের পাপড়িতে জোজোবা ওয়েল হালকা করে লাগাতে ভুলবেন না। কয় মাসের মধ্যেই আপনি দেখবেন সুন্দর ঘন পাপড়ি।(Eyelashes )

Image source-google