সম্প্রতি দলবদল করেছেন অর্জুন সিং (Arjun Singh)। পদ্ম ছেড়ে তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। বিজেপিতে যুক্ত হওয়ার পর তাকে কেন্দ্রীয় নিরাপত্তা প্রদান করা হয়েছিল। কিন্তু এবার দলবদল করার কারণে তার নিরাপত্তা খর্ব করা হবে কিনা, তার দিকে নজর ছিল সকলের।

 

কিন্তু জানা গেল অর্জুন সিং (Arjun Singh) এখনই তাঁর নিরাপত্তা প্রত্যাহারের কোনরকম আবেদন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে জানাননি।যে কারণে আপাতত অর্জুনের Z ক্যাটাগরিতে নিরাপত্তা বলয় বহাল থাকছে।

 

সূত্রের খবর,বিজেপিতে থাকাকালীন Z ক্যাটেগরি নিরাপত্তা দেওয়া হয় সাংসদকে। লাগাতার তাঁর বাড়ি লক্ষ্য করে বোমাবাজি সহ একাধিক পর পর হামলার ঘটনা ঘটে। যা নিয়ে সাংসদের প্রাণনাশের আশঙ্কাও প্রকাশ করেন অর্জুন। আর এরপরেই গুরুত্ব বুঝে সাংসদের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাতারাতি বাড়ানো হয় নিরাপত্তা।

 

মূলত ২০২১ সালে তাঁর নিরাপত্তা Y ক্যাটাগরি থেকে Z ক্যাটাগরি করা হয়েছিল। সেই নিরাপত্তা নিয়েই রয়েছেন তিনি। অর্থাত্‍ দলবদল এবং ফুল বদল হলেও সাংসদ পদ এবং কেন্দ্রীয় নিরাপত্তা এখনই প্রত্যাহার করছেন না অর্জুন সিং (Arjun Singh)। অর্থাত্‍ যতক্ষণ না পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছেন ততক্ষণ অর্জুন সিং যদি নিজে থেকেও চান তাহলেও তিনি কিছু করতে পারবেন না। তাঁর সঙ্গেই থাকবে কেন্দ্র সরকারের দেওয়া রক্ষীরা।

 

আরো পড়ুন:Arjun Singh:পুরোনো প্রতিদ্বন্দ্বীর সঙ্গেই মন্দিরে পুজো দিলেন অর্জুন