বর্তমানে এসএসসি দুর্নীতি মামলা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি।আর সেই মামলায় নানা হেভিওয়েট নেতার নাম জড়ার পাশাপাশি নাম জড়িয়েছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikary)।গত সপ্তাহে তাঁকে এই দুর্নীতি মামলা নিয়ে লাগাতার সিবিআই আধিকারিকদের জেরার মুখে পড়তে হয়েছে। পাশাপাশি আবার কলকাতা হাইকোর্টের নির্দেশে শিক্ষিকার চাকরি খোয়াতে হয়েছে মন্ত্রী কন্যা অঙ্কিতা অধিকারীকেও। সিবিআই সূত্রে খবর আগামী দিনে আরও কয়েকবার শিক্ষা প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করার কথা সিবিআই আধিকারিকদের। আর তাই তাঁকে কলকাতা না ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

 

কিন্তু সিবিআইয়ের নির্দেশ অমান্য করে কলকাতা থেকে উত্তরবঙ্গে আজ রওনা দিলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikary)।আজ সকালে কলকাতা বিমানবন্দরে বাগডোগরাগামী বিমানে চড়েন তিনি। অনুমান করা হচ্ছে, আজই হয়তো তিনি ফিরবেন তাঁর মেখলিগঞ্জের বাড়িতে।বিমানবন্দরে আবার তাঁকে স্বাগত জানাতে হাজির হয়েছিলেন বেশ কয়েকজন দলীয় নেতা এবং কর্মীরা। সেই পাট চুকিয়েই তড়িঘড়ি গাড়িতে চেপে বাড়ির দিকে রওনা দেন তিনি।

 

বিমানবন্দর সূত্রে জানা যায়, এয়ার এশিয়ার বিমানে তাঁর বাগডোগরা ফেরার ঘটনা। অনুমান করা হচ্ছে, সেখান থেকে কোচবিহারে ফিরবেন তিনি।সিবিআইয়ের নিষেধ সত্ত্বেও কলকাতা ছেড়ে উত্তরবঙ্গে ফিরে গেলেন পরেশ অধিকারী। এবার সিবিআই তাঁর বিরুদ্ধে কী পদক্ষেপ নেয়? সে দিকেই তাকিয়ে সকলে। নিয়োগ দুর্নীতির মামলায় ইতিমধ্যেই তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি বাতিল করে দিয়েছে হাইকোর্ট। তাঁর বেতনের সমস্ত টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁকেও জেরা করতে পারে সিবিআই। আর এই পরিস্থিতিতে সিবিআইয়ের নির্দেশ অমান্য করলেন পরেশ অধিকারী (Paresh Adhikary)।

 

আরো পড়ুন:Paresh Adhikary:চাকরি হারানোর পরই মন্ত্রীকন্যার ফেসবুক পোস্ট ঘিরে হাসির ঢল নেটপাড়ায়