অবশেষে চরম তাপপ্রবাহ থেকে স্বস্তি মিলল রাজধানীর। সপ্তাহের প্রথম দিনেই দিল্লিতে(Delhi) কালবৈশাখীর দাপট লক্ষ্য করা গেল। কালবৈশাখীর ফলে ঘন্টায় ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সাথে সাথে দিল্লিতে ঝড় বৃষ্টি শুরু হয়। ফলে জলমগ্ন হয়ে পড়েছে রাজধানীর একাধিক এলাকা।

সোমবার ভোর সাড়ে পাঁচটা থেকেই রাজধানীতে ঝড় বৃষ্টি শুরু হয়। লাগাতার ঝড় বৃষ্টির ফলে দিল্লির(Delhi) একাধিক এলাকায় জল জমে যায়। ফলে যান চলাচল ব্যাহত হয়। কালবৈশাখীর ফলে ব্যাহত হয়েছে বিমান পরিষেবাও। ঝড় বৃষ্টির কারণে বিমান পরিবহন সংস্থাগুলি রাজধানীর বিমান যাত্রীদের উদ্দেশ্যে সতর্কবার্তা জারি করতে বাধ্য হয়। সতর্কবার্তা জারি করা হয় যাতে বিমানবন্দর রওনা হওয়ার আগেই যাত্রীরা যেন তাদের বিমানে রওনা হবার সময় দেখে নেন।

পাশাপাশি লাগাতার ঝড়-বৃষ্টির জেরে রাজধানীর বিভিন্ন জায়গায় বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত হয়েছে বলে জানা যাচ্ছে। মৌসম ভবন ইতিমধ্যেই জানিয়েছে দিল্লি(Delhi) এবং তার সংলগ্ন এলাকায় আরো কিছুক্ষণ ৬০ থেকে ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সাথে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসও রয়েছে।

জানা যাচ্ছে কালবৈশাখীর জেরে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান পরিষেবা বিঘ্নিত হয়েছে। বিমানবন্দরের ওয়েবসাইট অনুযায়ী খারাপ আবহাওয়ার জেরে ৪০টির ও বেশি বিমান সময়সূচী পরিবর্তন করেছে এবং বিমানবন্দরে নামবে এমন ১৮ টি বিমান দেরি করে নামার সিদ্ধান্ত নিয়েছে।

ইতিমধ্যেই দুটি বিমান বাতিল করা হয়েছে। এছাড়াও ঝড়ের তাণ্ডবে দিল্লী- এনসিআর সহ পার্শ্ববর্তী এলাকার একাধিক জায়গায় গাছ উপড়ে পড়েছে। যদিও কালবৈশাখীর ফলে তাপপ্রবাহ থেকে মুক্তি পেয়েছে রাজধানী। বৃষ্টিপাতের কারণে রাজধানীর তাপমাত্রা ১১ ডিগ্রী সেলসিয়াস কমেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।