আবহাওয়া দফতর আগেই কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছিল। সেই মতই শনিবার বিকেল হতে না হতে ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে শুরু হয় কালবৈশাখী(Thunderstorm)। জানা যাচ্ছে কালবৈশাখীর তাণ্ডবে একাধিক জায়গায় গাছ উপড়ে গিয়েছে।

কালবৈশাখীর দাপটে বিভিন্ন জায়গায় গাছ উপড়ে গিয়ে রাস্তা বন্ধের খবর পাওয়া যাচ্ছে। জানা যাচ্ছে সাদার্ন অ্যাভেনিউ, আশুতোষ চৌধুরী এ্যাভেনিউ ইত্যাদি বিভিন্ন জায়গায় গাছ পড়ে পুরোপুরি বা আংশিকভাবে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে।

এমনকি মেট্রো চলাচলও ব্যাহত হয়েছে ঝড়ের(Thunderstorm) কারণে। কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে শনিবার বিকেল ৪টে ৪০ নাগাদ মহানায়ক উত্তম কুমার ও নেতাজি মেট্রো স্টেশন এর ঠিক মাঝখানে একটি গাছ ভেঙে পড়ে। যার ফলে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। যদিও ঘণ্টাখানেকের মধ্যেই মেট্রো পরিষেবা আবারো স্বাভাবিক হয়ে যায়।

পাশাপাশি ঝড় বৃষ্টির(Thunderstorm) কারণে কলকাতা বিমানবন্দরে বিমান চলাচল ব্যাহত হয়েছে বলে জানা গিয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে খবর ঝড়-বৃষ্টির কারণে পাঁচটি বিমান মাঝ আকাশে চক্কর কাটছিল এবং দুটি বিমান অন্য বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে।

অন্যদিকে রবীন্দ্র সরোবরে রোয়িং করার সময় কালবৈশাখীর দাপটে মৃত্যু হয় দুই কিশোরের। জানা গেছে ঝড় বৃষ্টির মধ্যে নৌকার নিয়ন্ত্রণ হারিয়ে জলে পড়ে যান পাঁচ কিশোর। তাদের মধ্যে তিনজন সাঁতরে পার হয়ে আসতে পারলেও নিখোঁজ হয়ে যান দুজন। পরে তাদের দেহ উদ্ধার করা হয় বলে সূত্রের খবর।