বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari) কন্যা অঙ্কিতা অধিকারীর স্কুলের চাকরি বাতিল করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।এমনকি হাই কোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের তাকে নির্দেশও দিয়েছেন এ যাবত্‍ দেওয়া সমস্ত বেতনও ফেরত দিতে হবে।

 

দু’টি কিস্তিতে ওই টাকা ফেরাতে হবে অঙ্কিতাকে।এবং আগামী ৭ই জুনের মধ্যে তাঁকে প্রথম কিস্তির টাকা জমা করতে হবে কলকাতা হাইকোর্টে।আদালত আরও জানিয়েছে, আজকের পর অঙ্কিতা অধিকারী কোথাও নিজেকে শিক্ষিকা বলে পরিচয় দিতে পারবেন না।

 

প্রসঙ্গত, এক চাকরি প্রার্থী অভিযোগ ছিল, একই সময়ে পরীক্ষা দেওয়ার মেধাতালিকার এক নম্বরে নাম ছিল তাঁর। কিন্তু তিনি চাকরি পাননি। সেই জায়গায় মেধাতালিকায় পাশ না করার লিস্টে অনেক পিছনে ছিলেন মন্ত্রীকন্যা। সেখান থেকে চাকরি হয়ে যায় মন্ত্রী কন্যার। এই অভিযোগের ভিত্তিতেই এবার চাকরি খোয়ালেন অঙ্কিতা অধিকারী।

 

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যার পর শুক্রবার সকালে, আবারও সিবিআইয়ের নিজাম প্যালেসের অফিসে হাজিরা দিলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikari)। হাতে তথ্য-প্রমাণ, ফাইলপত্র নিয়ে একেবারে নিরাপত্তারক্ষীদের ঘেরাও অবস্থায় সকাল সাড়ে ১০ টা নাগাদ মন্ত্রী পৌঁছে গেলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে।

 

বৃহস্পতিবার কোচবিহার থেকে কলকাতায় নেমে হাইকোর্টের নির্দেশিকা অনুযায়ী, কেন্দ্রীয় সংস্থার অফিসে হাজিরা দিয়েছিলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী। তাঁর বিরুদ্ধে এসএসসি মামলার তাঁর বিরুদ্ধে দুর্নীতি উঠেছে, নিজের মেয়েকে মেধাতালিকায় স্থান না থাকা সত্ত্বেও চাকরি দিয়েছে রাজ্যের মন্ত্রী। সেই অভিযোগ গতকাল সন্ধ্যায় হাজিরা দিয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারী। সেখানে ৩ ঘন্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। তারপরও সম্পন্ন হয়নি সম্পূর্ণ জিজ্ঞাসাবাদ পর্ব। তার জন্য শুক্রবার সকালে আবারও ডাকা হয় মন্ত্রীকে।

 

আরো পড়ুন:Paresh : সন্ধেবেলায় সিবিআই দপ্তরে এলেন প্রতিমন্ত্রী পরেশ