এবার বিজেপি (BJP) শিবিরে যোগদান করলেন পাঞ্জাবের প্রাক্তন কংগ্রেসের অন্যতম প্রধান মুখ সুনীল জাখর।মূলত তিন দিন আগেই তিনি কংগ্রেস ত্যাগ করেছিলেন। বৃহস্পতিবার বিজেপির সদর দফতরে সুনীল জাখর বিজেপিতে যোগদান করেন। উত্তরীয় পরিয়ে তাঁকে দলে স্বাগত জানান বিজেপির সর্বভারতীয় সাধারণ সভাপতি জেপি নাড্ডা।

 

দলে যোগ দিয়ে আবেগপ্রবণ হয়ে সুনীল জাখর বলেন, ‘আমার পরিবারের তিন প্রজন্ম গত ৫০ বছর ধরে কংগ্রেস দলের সেবা করেছে।পাঞ্জাবে জাতীয়তাবাদ, একতা ও ভ্রাতৃত্ববোধের ইস্যুতে কংগ্রেসের সঙ্গে ৫০ বছরের পুরনো সম্পর্ক আজ আমি ভেঙে বেরিয়ে এসেছি।’ ​

 

একই সঙ্গে বিজেপির (BJP) জাতীয় সভাপতি জেপি নাড্ডা বলেন, সুনীল জাখর আজ বিজেপির সদস্যপদ নিয়ে দলে যোগ দিয়েছেন। আমি আমার এবং কোটি কোটি বিজেপি কর্মীর পক্ষ থেকে তাকে স্বাগত জানাই এবং অভিনন্দন জানাই। তিনি বলেন, পাঞ্জাবে জাতীয়তাবাদী শক্তির প্রথম স্থান দখল করছে বিজেপি। তাই জাতীয়তাবাদী চিন্তাধারার সমস্ত লোকের বিজেপিতে যোগ দেওয়া এবং দলকে শক্তিশালী করা দরকার।

 

কিছুদিন ধরেই সুনীল জাখরের সঙ্গে বনিবনা হচ্ছিল না কংগ্রেস শীর্ষ নেতৃত্বের। সম্প্রতি তাঁকে দলের বিরুদ্ধে মুখ খুলতে দেখা যায়। কংগ্রেস হাইকম্যান্ড তাঁকে শোকজ করে। শোকজের জবাব দিতে অস্বীকার করেন সুনীল জাখর। আর সেই টানাপোড়েনের জেরে কিছুদিন আগে কংগ্রেস শিবির ত্যাগ করেন সুনীল জাখর। এবার বিজেপিতে যোগ দিয়ে সেই সম্পর্ক একেবারে চুকিয়ে দিলেন বলরাম জাখর-পুত্র সুনীল জাখর।। পদ্মশিবিরে তাঁর যোগদান যে কংগ্রেসের কাছে বড় ধাক্কা তা নিয়ে কোনও সন্দেহ নেই। কংগ্রেসে যে সব নেতার জনপ্রিয়তা তুঙ্গে তার মধ্যে জাখর অন্যতম। ফলে, জাখরের অনুগামীরা যে এখন বিজেপির দিকে ঝুঁকবে তা নিয়েও আরো কোনও সন্দেহ রইল না।

 

আরো পড়ুন:Rahul Dravid: রাহুল দ্রাবিড় কি বিজেপিতে যোগ দিচ্ছেন?