এবার কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।আর এই খবর প্রকাশ্যে আসতেই জোর আলোড়ন পড়ে গিয়েছে।নানান প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহল থেকে শুরু করে নেটমাধ্যমে।

 

তবে এখন শোভন চট্টোপাধ্যায় রাজ্য-রাজনীতিতে আর নেই।কিন্তু অতীতের কর্ম তাঁর পিছু ছাড়ছে না। সারদা-নারদ মামলার পাশাপাশি হেরিটেজ বাড়ির অংশ বিক্রি করার অভিযোগ রয়েছে শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) বিরুদ্ধে।আর কী রয়েছে মামলায়?‌মূলত ২০১০ থেকে ২০১৮ সাল পর্যন্ত যখন কলকাতার মেয়র ছিলেন শোভন চট্টোপাধ্যায় সেই সময় হেরিটেজ ত্রিপুরা ভবনের একাংশে বেআইনি নির্মাণ করা হয় বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে একটি মামলাও দায়ের করা হয়। সেই মামলার শুনানিতেই বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা সিবিআই তদন্তের নির্দেশ দিলেন।

 

আদালত জানিয়েছে, ২০ জুনের মধ্যে এই তদন্ত সম্পর্কিত একটি রিপোর্ট আদালতে পেশ করতে হবে সিবিআই আধিকারিকদের। পাশাপাশি কলকাতা পুরসভাকে ২২ কোটি টাকা জমা রাখার নির্দেশও দিয়েছে আদালত। কীভাবে হেরিটেজ সংরক্ষণ কমিটি হেরিটেজ ওই জমির মধ্যে বেআইনি নির্মাণের অনুমতি দিল তাই তদন্ত করবেন সিবিআই আধিকারিকরা। এছাড়া এর মধ্যে কোনও আর্থিক দুর্নীতি রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা হবে।

 

আরো পড়ুন:Anubrata : আজ সিবিআই-এর মুখোমুখি হচ্ছেন অনুব্রত মণ্ডল