গত সপ্তাহে হঠাৎ করেই নিউইয়র্ক(New York) এর করোনা সংক্রমনের মাত্রা আবারো উচ্চপর্যায়ে পৌঁছায়। নিউইয়র্ক এর কোভিড সংক্রমণ হঠাৎ বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন প্রশাসন। জানা যাচ্ছে নিউ ইয়র্কের করোনা পরিস্থিতি যাতে আরো খারাপ না হয় তাই জন্য আগেভাগেই শহরে সর্তকতা জারি করেছে প্রশাসন।

নিউইয়র্ক(New York) শহরের স্বাস্থ্য কমিশনার চিকিৎসক অশ্বিন ভাসান জানিয়েছেন, ‘কোভিড সংক্রমণ যে হারে বাড়তে শুরু করেছে শহরে। আগের মতো পরিস্থিতির মুখোমুখি যাতে না হতে হয়, তাই এখন থেকেই আমাদের আরও বেশি সতর্ক এবং সুরক্ষিত রাখার চেষ্টা করতে হবে।’

করোনা সংক্রমণ থেকে বাঁচতে আবারো মাক্স পরা শুরু করতে হবে এবং ভিড় এলাকা থেকে দূরে থাকতে হবে তা নিয়ে সর্তকতা জারি করেছে প্রশাসন। এমনকি প্রশাসনের তরফে এও বলা হয়েছে যে প্রয়োজনে ঘরের ভিতরেও মাস্ক পড়ে থাকতে হবে।

জানা যাচ্ছে চলতি মাসের শুরু থেকেই একটু একটু করে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছিল নিউইয়র্কে(New York)। মাসের মাঝেই সেই সংক্রমণ চূড়ান্তরূপে বৃদ্ধি পাচ্ছে। চিকিৎসকদের আশঙ্কা আর এক ধাপ পেরোলেই এই সংক্রমনের ছবিটি পুরোপুরি বদলে যাবে। তবে মেয়র এরিক অ্যাডামস এখন থেকেই মাক্স পরা বাধ্যতামূলক করতে চাইছেন না।

মঙ্গলবার প্রশাসনের তরফে করোনা সংক্রমণ সম্পর্কে একটি তথ্য প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে নিউ ইয়র্কে গত এক সপ্তাহে সংক্রমনের গড় হার ৫.১৮%। তবে এবারের পরিস্থিতি যাতে করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের মতো গুরুতর না হয়ে যায় তাই শহরবাসীদের এখন থেকেই আগাম সতর্ক করছে প্রশাসন।