অ্যাভোকাডোর গুন জানে না অনেককেই। অ্যাভোকাডো অনেক পুষ্টিকর এবং অ্যাভোকাডোর মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট আছে বিভিন্ন ধরনের খনিজ উপাদান, প্রোটিন, ভিটামিনএ, সি,k ইত্যাদি। এছাড়াও অ্যাভোকাডো মধ্যে ভিটামিন ই আছে যা আমাদের ত্বকের জন্য খুবই ভালো। আমরা বেশির ভাগই বাইরে থেকে বিভিন্ন কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার করি। যা আমাদের শরীরে অনেক রকম প্রভাব ফেলতে পারে। তাই এ সমস্ত প্রোডাক্ট ব্যবহার না করে বাড়িতেই তৈরি করুন ফেসপ্যাক।অ্যাভোকাডোতে থাকা একাধিক উপকারী উপাদান ত্বক উজ্জ্বল করে তার সাথে ত্বকের নানা সমস্যা দূর করে ।

 

ব্রোনো দূর করতে অ্যাভোকাডো(Avocado )অনেক কার্যকারী।এভোকাডোতে রয়েছে বিভিন্ন ধরনের খনিজ উপাদান, প্রোটিন, ভিটামিনএ, সি,k ইত্যাদি।যা আমাদের ত্বকের গভীরে গিয়ে আমাদের ত্বকের মৃত কোষ গুলোকে সতেজ করে তোলে। একটি অ্যাভোকাডো ফল হাতের সাহায্যে ভালো ভাবে চটকে নিয়ে তাতে এক চামচ মধু মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাকটি, এরপর পুরো মুখে লাগান। যার ফলে ব্রণের দাগ সম্পূর্ণ দূরীভূত হয়।

 

ত্বকের বলিরেখা কমাতে, এবং চোখের নিচে দাগ সার্কেল দূর করতে নারকেল তেল আর অ্যাভোকাডো একটা পেস্ট বানিয়ে পুরো ত্বকে লাগান। আপনার ত্বককে ফ্রি রাডিক্যালের হাত থেকে রক্ষা করে, ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না।

 

ভিটামিন ই ত্বকের আর্দ্রতা অর্জনের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ভিটামিন। অ্যাভোকাডোতে(Avocado) প্রচুর পরিমাণে ভিটামিন ই।অ্যাভোকাডো তেলের কয়েক ফোঁটা শোবার আগে পরিষ্কার ত্বকে ত্বকে ম্যাসাজ করুন মুখে আদ্রতা বজায় থাকবে

 

Image source-google