রীতিমতো দিন রাত আতঙ্ককে ছায়ার মতো সঙ্গী করে দিন কাটাচ্ছেন বউবাজারের স্থানীয়রা।অনেকেই নিজেদের বাড়ি ছাড়ার চিন্তাভাবনা করেছেন।এরইমধ্যে এবার বউবাজারে নিজের ফ্ল্যাট ছাড়তে চান বরাহনগরের তৃণমূল বিধায়ক তাপস রায় (Tapas Ray)। ফাটল আতঙ্কে ঘুম ছুটেছে রায় পরিবারেরও।তাই চলছে বিকল্পের খোঁজ।

 

মূলত,এই তৃণমূল বিধায়কের ঠিকানা হল ১০৫ নম্বর বউবাজার স্ট্রিট। স্ত্রী এবং মেয়ের সঙ্গে এই বাড়িতেই থাকেন বিধায়ক। তার ছেলে থাকেন বিদেশে। এর আগে ২০১৯ সালে যখন মেট্রোর কাজের জন্য বউবাজারে দুর্ঘটনা ঘটেছিল তখনও তিনি অন্যত্র ছিলেন। আবার তিন বছর আগেকার সেই আতঙ্ক ফিরে এসেছে। পরিবারের সঙ্গে থাকায় এ নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন তৃণমূল বিধায়ক। বিধায়ক তাপস রায় জানান, এই বাড়িতে তিনি স্ত্রী-কন্যা নিয়ে থাকেন । ছেলে যদিও বিদেশে থাকে কিন্তু প্রত্যেকের মধ্যেই বর্তমানে উদ্বেগ কাজ করছে। তাই বিকল্প পথ ভাবছেন তিনি । প্রয়োজন হলে ঋণ নিয়ে অন্যত্র ঘর খুঁজে নেবেন । এমনটাই জানিয়েছেন তাপস বাবু । তবে অন্যত্র উঠে গেলেও এই ফ্ল্যাট একেবারে ছেড়ে দেওয়ার কথা বর্তমানে ভাবছেন না তিনি।

 

সূত্রের খবর আজ থেকেই বউবাজারের ক্ষতিগ্রস্ত দুটি বাড়ি ভাঙার কাজ শুরু হবে। মেট্রোর কাজের জন্য ক্ষতিগ্রস্ত দুর্গাপিতুরি লেনের দুটি বাড়ি ভাঙার কাজ শুরু করবে কেএমআরসিএল কর্তৃপক্ষ। ১৬ ও ১৬/১ নং বাড়ি দুটি ভাঙা হবে বলে জানা গিয়েছে। তবে ১৫ নম্বর বাড়িটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। কলকাতা পুরসভার সঙ্গে আলোচনা করে ওই বাড়িটিতে বিপজ্জনক বোর্ড ঝোলানো যায় কিনা সেব্যাপারে চিন্তাভাবনা শুরু করেছে কেএমআরসিএল।

 

আরো পড়ুন:Dilip Ghosh:বউ বাজারের কান্ড নিয়ে শাসক দলকে তীব্র কটাক্ষ করেন দিলীপ ঘোষ