তৃণমূলের (Trinomul) গোষ্ঠী দ্বন্দ্বের জেরে প্রায় ২ বছর আগে ১ তৃণমূল কর্মী মারা যাওয়ার পর ঘরছাড়া হয় বেশকিছু তৃণমূল পরিবার।এবার তাদের সঙ্গে ২ বছর পর সাক্ষাৎ করতে গেলেন তৃণমূলের নব নির্বাচিত জন প্রতিনিধিরা। এমনই ঘটনা হয়েছে নদিয়ার শান্তিপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সারাগর নতুনপাড়া এলাকায়।

 

স্থানীয় সূত্রে খবর, প্রায় ২ বছর আগে ওই এলাকার সক্রিয় তৃণমূল (Trinomul) কর্মী গোবিন্দ দাস নিজের এলাকাতেই খুন হন। তাঁকে গুলি করে খুন করে কয়েকজন দুষ্কৃতী। অভিযোগ ওঠে ওই এলাকার কয়েকজন তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। সেই সন্দেহের বশেই ওই রাতেই একাধিক পরিবারের ওপর আক্রমণ করা হয়। প্রাণভয় বাড়ি ছেড়ে পালিয়ে যায় প্রায় ৯ টি পরিবারের সদস্যরা। এরপর অবাধে চলে বাড়ি ভাঙচুর এবং লুটপাট। প্রায় দুই বছর ধরে ঘরছাড়া হয়ে প্রশাসনের দরজা এবং জনপ্রতিনিধির দরজায় দরজায় ঘুরেছেন তাঁরা। অবশেষে শান্তিপুরের নবনির্বাচিত বিধায়ক এবং শান্তিপুর পৌরসভার পৌর প্রতি এবং স্থানীয় কাউন্সিলরের তত্ত্বাবধানে প্রশাসনের সহযোগিতায় তাদের বাড়ি ফিরিয়ে আনা হয়।

 

যদিও এখনও চোখেমুখে আতঙ্কের ছায়া তাদের। বাড়িতে রাত কাটাতে রীতিমত ভয় পাচ্ছেন আক্রান্তরা। তাঁদের দাবি, তাঁরা চলে যাওয়ার পর তাঁদের বাড়িঘর ভাঙচুর করা হয় এবং তাঁদের যা জিনিসপত্র ছিল অবাধে লুটপাট চালায় ওই এলাকারই কয়েক জন দুষ্কৃতী।তবে প্রশাসনকে এ বিষয়ে নজর রাখতে বলেছেন পৌরপতি সুব্রত ঘোষ। যাতে এই ঘটনায় নতুন করে আবারো না ঘটে এবং এই পরিবারগুলি নিরাপদে মধ্যে যাতে বসবাস করতে পারে সে বিষয়ে বিশেষ পদক্ষেপ করা হবে বলে জানান তিনি।

 

আরো পড়ুন:TMC:দুয়ারে রেশনকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে দেগঙ্গায় আহত ১২