রাজ্যে করোনার(Covid-19) দৈনিক সংক্রমণ পঞ্চাশের নিচে থাকলেও গত ২৪ ঘণ্টায় সংখ্যাটা ফের বেড়েছে। বিশেষজ্ঞরা বলছেন এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। কিন্তু ফের দৈনিক সংক্রমণ বৃদ্ধি শুরু হয়েছে। স্বাস্থ্য দফতরের বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ৫৭ জন।

তবে রাজ্যে করোনার(Covid-19) ফলে মৃত্যুর সংখ্যা এখনো শূন্য। তবুও চিন্তার ভাঁজ যাচ্ছেনা চিকিৎসক ও স্বাস্থ্য দফতরের কর্তাদের কপাল থেকে। জানা যাচ্ছে রাজ্যে করোনার দৈনিক পজিটিভিটি রেট আগের থেকে বেড়ে হয়েছে ০.৬৯ শতাংশ। এখনো পর্যন্ত রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ১৮ হাজার ৮২০ জন। তবে আক্রান্তদের মধ্যে ৯৯% ব্যক্তি করোনা মুক্ত হয়েছেন।

স্বাস্থ্য দপ্তরের বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ৪৭ জন। এখনো পর্যন্ত রাজ্যে করোনা(Covid-19) মুক্ত হয়েছেন ১৯ লক্ষ ৯৭ হাজার ১৯৬ জন। পশ্চিমবঙ্গে বর্তমানে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ। জানা যাচ্ছে গোটা এপ্রিল জুড়ে করোনার ফলে রাজ্যে মৃতের সংখ্যা ছিল শূন্য।

স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী এখনো পর্যন্ত রাজ্যে কোভিডের ফলে মৃত্যু হয়েছে ২১ হাজার ২০৩ জনের। ইতিমধ্যেই জোকা আইআইএম-এ ২৮ জন পড়ুয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। পড়ুয়াদের মধ্যে থেকে সংক্রমণ যাতে বাইরে না ছড়ায় সেই দিকে দৃষ্টিপাত করছে স্বাস্থ্য দপ্তর।