বর্ষার প্রবেশের আগেই এক বড়সর পদক্ষেপ নীল বিধানননগর পুরসভা।সল্টলেক এফবি মার্কেটে প্লাস্টিক (Plastic) বিরোধী অভিযান করা হয়।এবং সাথে বিধিভঙ্গ হলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয়েছে বিধাননগর পুরসভার পক্ষ থেকে।

আজ প্লাস্টিক (Plastic) অভিযানে নেমে সকাল থেকে বিভিন্ন বাজারে তল্লাশি চালানো হয়। এফডি ব্লক মার্কেট থেকে প্রথম এই অভিযান শুরু করা হয়।তল্লাশি অভিযানের নেতৃত্বে ছিলেন বিধাননগর পুরনিগমের এমআইসি, হেল্থ বাণীব্রত বন্দ্যোপাধ্যায়।

বিধান নগর পুর নিগমের মেয়র পারিষদ স্বাস্থ্য বাণীব্রত বন্দ্যোপাধ্যায় জানান, ”গত ২৫ এপ্রিল বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে যে, ৭৫ মাইক্রনের নিচে কোনো বাজারে বা দোকানে প্লাস্টিক রাখা যাবে না।প্লাস্টিক বর্জন অভিযান সেই হিসাবে আজ শুরু করছি। আজ যাদের কাছে পাওয়া গেল, তাদের ছাড় দেওয়া হল। আজকের জন্য শুধু প্লাস্টিক গুলোকে বাজেয়াপ্ত করা হল।সবাইকে বলা রইল, আমরা আবার আসব। এসে যদি কোনও দোকানে এই ধরনের প্লাস্টিক পাই, তবে তাদের থেকে ফাইন নেওয়া হবে। এর পরেও যদি প্রয়োজন হয় তাদের গ্রেফতার করার ব্যবস্থা আইনে আছে, সেই অনুযায়ী ব্যবস্থা হবে। বিধান নগরের ৪১ টা ওয়ার্ডেই এই অভিযান চলবে।”

 

আরো পড়ুন:Trinomul:তৃণমূল কর্মী খুনের পর প্রায় দুবছর ঘরছাড়া বেশ কিছু তৃণমূল পরিবার