জোকার আইআইএমের(Joka IIM) বেশ কয়েকজন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে। এরই মধ্যে কোভিড আক্রান্ত পড়ুয়াদের সংখ্যা বেড়ে হয়েছে ২৮ জন। জানা যাচ্ছে ইতিমধ্যেই ভিন রাজ্য থেকে আসা পড়ুয়াদের অন্যান্যদের থেকে পৃথক করে চিকিৎসা করা হচ্ছে। এছাড়াও কোভিড আক্রান্ত পড়ুয়াদের সংস্পর্শে আসা বাকি পড়ুয়াদের নিভৃত পাশে রাখা হয়েছে।

শুক্রবার প্রথম জানা গিয়েছে জোকা আইআইএম(Joka IIM) এ একই বর্ষের ২৪ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে এদিন অর্থাৎ শনিবার সেই সংখ্যাটা বেড়ে হয় ২৮। জোকা আইআইএম এ পড়ুয়াদের করোনা আক্রান্ত হওয়ার এই খবরে চিন্তিত স্বাস্থ্য দফতরের কর্তারা।

এপ্রিল মাস থেকেই দেশে করোনা সংক্রমণের সংখ্যা এক ধাক্কায় বৃদ্ধি পেলেও পশ্চিমবঙ্গের পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আছে। তারই মধ্যে জোকা আইআইএম(Joka IIM)-এর এরকম ঘটনা চিন্তার ভাঁজ ফেলেছে চিকিৎসকদের ও স্বাস্থ্য দফতরের কর্তাদের কপালে।

জানা যাচ্ছে কোভিড আক্রান্ত পড়ুয়াদের চিকিৎসার পাশাপাশি তাদের সংস্পর্শে আসা বাকি ৫৮ জনের কোভিড টেস্ট করানো হবে। আগামী দশ দিনে মোট তিনবার পড়ুয়াদের কোভিড টেস্ট করা হবে। ইতিমধ্যেই জোকা এলাকায় কলকাতা পৌরসভার তরফ নজরদারি বাড়ানো হয়েছে। এমনকি কলকাতা পৌরসভার তরফে জোকা আইআইএম কে সতর্ক করা হয়েছে যাতে পড়ুয়াদের সংক্রমণ কোনোভাবেই বাইরে না ছড়ায়।

এই বিষয়ে কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘জোকা আইআইএম-কে এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। তাঁরা যদি কলকাতা পুরসভা নির্দেশ আমান্য করেন, তা হলে আমরা ওই এলাকাকে গণ্ডিবদ্ধ বলে ঘোষণা করতে বাধ্য হব।’