এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল এই গন্ধরাজ মোমো। সবাই চাইছে খেতে। কিন্তু সব জায়গায় পাওয়া না যাওয়ায় অনেকেই মন খারাপ করে বসে আছেন। কিন্তু এবার আর মন খারাপ না করে থেকে আপনি নিজেই বাড়িতে খুব সহজ কয়েকটি উপায়ে গন্ধরাজ( Gandharaj Momo)মম বানিয়ে ফেলুন।

 

গন্ধরাজ মোমো( Gandharaj Momo) বানানোর জন্য প্রথমেই একটি পাত্রে ২ কাপ ময়দা, পরিমানমতো নুন, ১ চা চামচ সাদা তেল, গন্ধরাজ লেবুর রস,দিয়ে ভালো করে ময়ম দিয়ে নিতে হবে। এরপর জল দিয়ে মেখে একটি ডো তৈরি করে নিতে হবে। সাথে দিতে হবে একটু সবুজ ফুড কালার।তারপর ঢেকে রেখে দিতে হবে মিনিট পনেরো।মাখা যত নরম হবে মোমো ততটাই নরম হবে।

 

এখন মোমোর ভেতরের ফিলিং তৈরি করে নিতে হবে। একটা মিক্সিং বোল নিতে হবে। এবার চিকেন কিমা নিয়ে তার সাথে আদা বাটা পেঁয়াজ বাটা রসুন বাটা গোলমরিচ গুঁড়ো এবং গন্ধরাজ লেবুর রস দিয়ে ম্যারিনেট করে রাখুন আধঘন্টা।

 

এরপর ফ্রাইং প্যানে সামান্য সাদা তেল গরম করে পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি দিয়ে চিকেন কিমা দিয়ে ভালো করে দারুন। তার সাথে স্বাদমতো নুন, দিয়ে ভালোভাবে মাংস সেদ্ধ হয়ে গেলে ওপরে তৈরি হয়ে গেল পুর।

 

তারপর ডো-টাকে বেলুন পাতলা করে এবং গোল গোল ছোট্ট রুটির মতো করে তা থেকে কেটে নিন।রুটিগুলোর মধ্যে মিক্সচার দিয়ে কিনারে পানি লাগিয়ে কিনারগুলো মাঝে নিয়ে চার কোনা একসাথে মুড়ে নিন।

 

এরপর একটি বড় পাত্রের মধ্যে জল গরম করতে হবে, সাথে কেটে রাখা কয়টা গন্ধরাজ মোমো দিয়ে দিন। এবার ফুটো ফুটো থালার উপরে তেল মাখিয়ে মোমোগুলি রেখে দিয়ে ঢাকনা দিয়ে দিন। আপনি চাইলে স্টিমার ব্যবহার করতে পারেন।এখন স্টিমারের মধ্যে মোমোগুলো দিয়ে ১৫ মিনিট স্টিম করুন। সস এবং স্লাইস করা গন্ধরাজ মোমো দিয়ে পরিবেশন করুন মজাদার গন্ধরাজ মোমো( Gandharaj Momo)।

Image source-google

আরও পড়ুন Tan: রোদে পুড়ে কালো হয়ে যাচ্ছেন? জেনে নিন মুক্তির উপায়