অফলাইনে পরীক্ষা হবে ঘোষণা হতেই তুমুল বিক্ষোভ শুরু হয় রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের(Rabindra Bharati University) সল্টলেক ক্যাম্পাসে। পড়ুয়ারা দাবি করেন অনলাইনে পরীক্ষা নিতে হবে। এই দাবি জানিয়ে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সল্টলেকের ক্যাম্পাসে তুমুল বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা।

বিক্ষোভ প্রদর্শনের পরেও বিশ্ববিদ্যালয় তার সিদ্ধান্তে অনড়। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়(Rabindra Bharati University) কর্তৃপক্ষ জানিয়েছে পরীক্ষা অফলাইনে হবে। আজ রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে পুলিশের সাথে ধস্তাধস্তি হয়েছে বিক্ষোভকারীদের। বিশ্ববিদ্যালয় তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে হবে ছাত্র-ছাত্রীদের।

তারপরেই শনিবার সকাল থেকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের(Rabindra Bharati University) সল্টলেকের ক্যাম্পাসে বিক্ষোভ করেন পড়ুয়ারা। পড়ুয়াদের অভিযোগ মাত্র ১০ দিনের নোটিশে অফলাইন পরীক্ষা নেওয়ার কথা বলছে বিশ্ববিদ্যালয়। পরীক্ষার জন্য এখনও কেউ তেমন ভাবে প্রস্তুত নয়।

পাশাপাশি পড়ুয়াদের দাবি হাতে গোনা কিছুদিন অনলাইন ক্লাস হয়েছে যেখানে ঠিকমতো সিলেবাস শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিকে বিশ্ববিদ্যালয়ের তরফের নোটিশ দেওয়া হয়েছে আগামী ১৫ ই মে থেকে অফলাইন পরীক্ষা নেওয়া হবে।

ক্যাম্পাসে বিক্ষোভকারী পড়ুয়ারা দাবি করেন পরীক্ষার জন্য যে এডমিট কার্ড বিলি হয়েছিল তাতে অনলাইন পরীক্ষার কথা লেখা ছিল। কিন্তু এখন আচমকাই সিদ্ধান্ত বদল করছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছাত্র-ছাত্রীরা জানায় একই দিনে দুটি পরীক্ষা পড়েছে তাদের। পড়ুয়াদের বক্তব্য যদি অনলাইনে পরীক্ষা গুলি হয় তবে একদিকে যেমন কোভিড বিধি লংঘন হবে না তেমনই প্রচণ্ড গরমে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিতে যেতে হবে না ছাত্র-ছাত্রীদের।

কিন্তু ছাত্র-ছাত্রীদের এই দাবি মানছেন না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে ক্যাম্পাসে ছাত্র ছাত্রীরা বিক্ষোভ শুরু করে এবং ঘটনাস্থলে পুলিশ আসে। পুলিশের সাথে ধ্বস্তাধ্বস্তির সময় এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। জানা যাচ্ছে তার সহপাঠীরা তাকে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যায়। কিন্তু বিক্ষোভরত পড়ুয়াদের এখনো দাবি যতদিন পর্যন্ত তাদের দাবি না মানা হচ্ছে ততদিন তারা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাবেন।