আন্দামান সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় অশনি(Asani) আপাতত শক্তি হারিয়ে সাধারন সাইক্লোনে পরিণত হয়েছে। এদিন আবহাওয়া দপ্তর জানিয়েছে ঘূর্ণিঝড় অশনি অন্ধপ্রদেশের উপকূলের কাছাকাছি এসে উত্তর-উত্তরপূর্ব দিকে ঘুরবে। তারপর এই ঘূর্ণিঝড়টি উড়িষ্যা উপকূলের দিকে অগ্রসর হবে।

জানা যাচ্ছে বৃহস্পতিবার ঘূর্ণিঝড় অশনি(Asani) আরো দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে অন্ধপ্রদেশের উপকূলে কাকিনাড়ার কাছে ঢুকে কিছুটা দাপট দেখানোর পরেই অশনি আবার ফিরে যাবে সমুদ্রে। বুধবার অন্ধপ্রদেশের উপকূল অঞ্চলে লাল সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

ইতিমধ্যে অন্ধ্রপ্রদেশের বেশিরভাগ বিমান বাতিল করা হয়েছে। এমনকি বোর্ডের পরীক্ষা ও জরুরি পরিস্থিতির কারণে পিছিয়ে দেওয়া হয়েছে সেখানে। কিন্তু স্বস্তির বিষয় ঘূর্ণিঝড় অশনি(Asani) শক্তি হারানোর জন্য বড় ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা এবারে কম।

তবে নিম্নচাপের জেরে বুধবার এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাগুলিতে এই দুদিন ভারী বৃষ্টিপাত হবে। শুধু দক্ষিণবঙ্গেই নয়, ১২ থেকে ১৪ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।