আজ বিশ্ব মাতৃত্ব (Mother’s Day) দিবস। সারা দেশে আজকের দিনটিকেই মা দিবস বলেই গণ্য করা হয়। যদিও অনেকে মনে করেন শুধু একদিন কেন, রোজ হয়ে উঠুক মাতৃ দিবস। তেমনই সাধারণ মানুষের সাথে সাথেই মা দিবস উদযাপনে মেতেছেন অভিনেতা, অভিনেত্রী থেকে শুরু করে ক্রিকেটাররাও। ক্রিকেট ইতিহাসে সফল বোলারদের মধ্যে অন্যতম হলেন আফগান তারকা রশিদ খান (Rashid Khan)। মা কে হারিয়েছেন তিনি। তাই মাতৃত্ব দিবসে মায়ের উদ্দেশ্যে আবেগপ্রবণ হয়ে করলেন সোশ্যাল মিডিয়ায়।

ছবিতে দেখা যাচ্ছে মা এর কবরের সামনে হাত জোড় দাঁড়িয়ে রয়েছেন রশিদ খান। সাথে লেখেন, ” তুমি কি ফিরে আসতে পারো আর সারা জীবনের মতো থেকে যেতে পারো? আমি তোমার আওয়াজ শুনতে চাই। তোমার হাসি দেখতে চাই। আমি তোমাকে জড়িয়ে ধরতে চাই, আর কোনদিন ছেড়ে দিতে চাই না। আর বলতে চাই আমি তোমাকে কতটা ভালোবাসি। তোমাকে স্মরণ করাটা খুব সহজ। আমি রোজ করি কিন্তু মিস করাটা খুবই দুঃখের যেটা আমাকে ছেড়ে যাচ্ছে না। শুভ মাতৃত্ব দিবস।”

https://www.instagram.com/p/CdSbZtiogDp/?igshid=YmMyMTA2M2Y=

এভাবেই মৃত মায়ের উদ্দেশ্যে মাতৃত্ব দিবসের ভালোবাসা ও শ্রদ্ধা উজাড় করে দিলেন আফগান বোলার রশিদ খান। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল বোলার আফগান তারকা রশিদ খান। দীর্ঘদিন তিনি সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলের হয়ে খেলেছেন। ২০১৬ সালে তাদের হয়ে শিরোপাও জিতেছিলেন। বর্তমানে তিনি খেলছেন আইপিএলের নয়া ফ্রাঞ্চাইজি গুজরাট টাইটানস (Gujrat Titans) দলের হয়ে।

চলতি আইপিএলেও বরাবরের মতো কিপ্টে বোলিং এখন পর্যন্ত করেছেন রশিদ (Rashid Khan)। ইতিমধ্যেই ১১টি উইকেট নিয়ে ফেলেছেন এই স্পিনার। ইকোনমি রেট মাত্র ৬.৮৪ রান প্রতি ওভার। তবে এই পরিসংখ্যানেও খুশি নন আফগান তারকা স্পিনার। তিনি মনে করছেন তার আরও ভাল করার জায়গা রয়েছে।

আরও পড়ুন : Ajay Devgn: আসতে চলেছে দে দে পেয়ার দে-এর সিক্যুয়াল

By Sk Rahul

Senior Editor of Newz24hours