বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।আমরা নিজেদের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি।আমাদের ত্বকের সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক প্রসাধনীর উপরেই নির্ভর করে না। কারণ বাহ্যিক প্রসাধনী আমরা যতক্ষণই ব্যবহার করব ততক্ষণ আমাদের সৌন্দর্য বজায় থাকবে। আমাদের দরকার ভেতর থেকে পরিষ্কার.। তবেই হবে ত্বক সুন্দর এবং উজ্জ্বল। সবাই জানে রান্নায় লবণ ব্যবহার হয় কিন্তু আপনারা কি জানেন ত্বকের যত্নে লবঙ্গ কিভাবে কাজে লাগাতে পারে? আজকে জেনে নিন কিছু টিপস।

লবঙ্গ ত্বকে অ্যান্টি অক্সিডেন্টসেরও কাজ করে, যা ত্বকের তারুণ্য ধরে রাখতে সাহায্য করে।বলিরেখা কমাতে এই তেল (Clove Oil) ব্যবহার করা হয়। রোত রাজে ঘুমাতে যাওয়ার আগে লবঙ্গের তেল দিয়ে ম্যাসাজ করলে কাজ হয় ম্যাজিকের মতো। এই তেল (Clove Oil) দিয়ে ম্যাসাজ করলে ত্বক টানটান হয় এবং বলিরেখা দূর হয়।

ব্রণের সমস্যায় লবঙ্গ তেল দারুন কার্যকারী।লবঙ্গের তেল (Clove Oil)-এ রয়েছে অ্যান্টি-ব্যাকটিরিয়াল গুণ। এটি ব্রণর সমস্যা থেকে আপনার মুক্তি দিতে পারে। ব্রণের নিরাময়ে লবঙ্গ তেল, অ্যালোভেরা জেল ও টি ট্রি তেল একসাথে মিশিয়ে ব্রণের ওপর লাগান। তবে বেশি লবঙ্গ তেল ব্যবহার করবেন না।

ত্বককে উজ্জ্বল এবং আর্দ্রতা বজায় রাখতে রাতে ঘুমাতে যাওয়ার আগে লবঙ্গ তেল(Clove Oil) মুখে লাগিয়ে ঘুমাতে পারেন।কয়েক ফোঁটা লবঙ্গের তেলের সঙ্গে নারকেল তেল মিশিয়ে নিয়মিত ব্যবহার করুন। এটি আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করবে। এবং হারানোর জেল্লা ফিরিয়ে আনবে।
Image source-google