বহরমপুর গার্লস কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী সুতপা চৌধুরীর খুনের পর এক নতুন পদক্ষেপ নিল এবার অধীর চৌধুরী (Adhir Chowdhury)।

 

শুক্রবার বহরমপুরে এক সাংবাদিক সম্মেলনে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury) জানান, আগামিকাল অর্থাত্‍ শনিবার থেকেই এই ইস্যুতে আন্দোলনে নামবে কংগ্রেস।সাংবাদিকদের অধীরবাবু বলেন, “আমরা দাবি জানাচ্ছি, বহরমপুর শহরে পুলিশ এবং প্রশাসনকে ‘এমার্জেন্সি রেসপন্স সিস্টেম’ ব্যবস্থা চালু করতে হবে। যাতে পুলিশ যে কোনও ঘটনার সময় ‘ওয়ান কল অ্যাওয়ে’ থাকে। এই ব্যবস্থা যদি ইতিমধ্যেই পুলিশ প্রশাসন বহরমপুর শহরে চালু করত তাহলে জেলা পুলিশ সুপারের বাড়ি থেকে ২০০ গজ দূরত্বে সুতপাকে অকালে খুন হতে হত না।”

 

কংগ্রেস নেতার আরও দাবি, ‘দিল্লিতে নির্ভয়া কাণ্ডের পর কমিশন যে রিপোর্ট দিয়েছিল তাতে মহিলাদের নিরাপত্তার জন্য একাধিক নিরাপত্তা ব্যবস্থা গোটা দেশে চালু করতে বলা হয়েছিল। সেই প্রস্তাবের পর পশ্চিমবঙ্গ বা মুর্শিদাবাদে কোনও এমার্জেন্সি নম্বর আজ পর্যন্ত চালু হয়েছে বলে আমার জানা নেই। এই নম্বর চালু থাকলে বহরমপুরে, বগটুইতে বা অন্যান্য জায়গা যে হত্যা হয়েছে তা হয়তো হত না।’অধীরবাবু দাবি করেন, ‘নির্ভয়া কাণ্ডের পর কেন্দ্র সরকারের নজরদারিতে ‘হিম্মত’ অ্যাপ চালু হয়েছিল। যেখানে একটা টোকা মারলে বিপদে পড়া মহিলার পাশে তত্‍ক্ষণাত্‍ পুলিশের গিয়ে দাঁড়ানোর কথা। আমার জানা নেই পশ্চিমবঙ্গে এই ব্যবস্থা এখনও চালু হয়েছে কি না।’এর পাশাপাশি অধীরবাবুর দাবি, গোটা বহরমপুর শহরকে সিসিটিভি ক্যামেরার আওতায় মুড়ে ফেলতে হবে, যাতে নাগরিকরা নিরাপদ বোধ করেন। এর জন্য দরকার হলে নাগরিকদের কাছ থেকে পুলিশ চাঁদা তুলে সিসিটিভি ক্যামেরা বসাক, বললেন তিনি।

 

আরো পড়ুন:Adhir Chowdhury:রাজ্যে মুসলিমদের অবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি অধীরের