ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে আমরা কি না করি। কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি কিন্তু এ সমস্ত জিনিস ব্যবহার না করে ঘরোয়া উপায়ে আপনি আপনার ত্বকের সৌন্দর্য বজায় রাখতে পারবেন।অনেক সময় আমাদের ত্বক অনেক শুস্ক হয়ে যায় ।অনেকের ত্বক ফেটে যায়। তাই এসময় ত্বকের প্রয়োজন একটু বাড়তি যত্ন। দেখে নিন কি ভাবে চা পাতা কেমনভাবে রূপচর্চায় ব্যবহার করবেন।

 

অনেকেরই সকালে ঘুম থেকে ওঠার পরে চোখের চারপাশে ফোলাভাব দেখা যায়। এই সমস্যার সমাধান করতে ও চোখের চারপাশের বয়সের ছাপ কমাতে ঠাণ্ডা টি ব্যাগ( Black tea)ব্যবহার করুন। এটা চোখের চারপাশের ত্বককে টানটান রাখে ও এর প্রদাহনাশক উপাদান ও মৃদু ক্যাফেইন চোখ ফোলাভাব কমাতে সহায়তা করে।

 

 

অনেকের ত্বক অল্প বয়সেই বয়স্কদের মতো হয়ে যায়। সূর্যের আলো, দূষণের কারণে ত্বকে এ সমস্যা দেখা দেয়। ব্ল্যাক টিতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ও পলিফেনলস ত্বককে সুরক্ষা দেয়। বলিরেখা পড়তে দেয় না।

 

 

ত্বকের রোদে পুড়ে যাওয়া দাগ দূর করতে পারে টি ব্যাগ। রোদে পুড়ে যাওয়া অংশে ঠাণ্ডা টি ব্যাগ( Black tea) চেপে রাখুন কিছুক্ষণ। তারপর ধুয়ে ফেলুন।

 

 

চা পাতার ( Black tea)সঙ্গে টক দই, মধু ও হলুদ মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি ১৫ মিনিট ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর।চা পাতার সঙ্গে অ্যালোভেরার জেল মিশিয়ে ত্বকে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। ত্বক হবে মসৃণ।

Image source-google