বুধবার আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত(Cyclone) তৈরি হওয়ার অনুকূল পরিস্থিতি রয়েছে। আন্দামান সাগরে আজ ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার পর তা নিম্নচাপের রূপ নেবে আগামী শুক্রবার এর মধ্যে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আন্দামান সাগরে নিম্নচাপ ধীরে ধীরে শক্তি বাড়িয়ে ক্রমশ ঘূর্ণিঝড়ে(Cyclone) পরিণত হবে। জানা যাচ্ছে ঘূর্ণিঝড়ের অভিমুখ থাকবে উত্তর-পশ্চিমে। তার পরেই তা ক্রমশ আন্দামান সাগর থেকে দক্ষিণ বঙ্গোপসাগরে দিকে আসবে। নিম্নচাপের কারণে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ আগামী শনিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা জারি করা হয়েছে।

দক্ষিণ বঙ্গোপসাগরে আসার পর ঘূর্ণিঝড়টি(Cyclone) মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে আসবে এবং উড়িষ্যা উপকূলের দিকে এগিয়ে যাবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে সময় যত এগোবে ঘূর্ণিঝড়ের অভিমুখে স্পষ্ট হবে। পাশাপাশি কলকাতা ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

জানা যাচ্ছে শনিবার পর্যন্ত চলতে পারে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি। আজ অর্থাৎ বুধবার বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি ছিল। হাওয়া অফিস জানিয়েছে বৃষ্টি হলেই এই অস্বস্তি কাটবে।