রাশিয়া ও ইউক্রেনের প্রবল যুদ্ধের মাঝে বিস্ফোরক খবর ছাপা হলো আমেরিকার এক সংবাদপত্রে। সংবাদপত্রটির দাবি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন(Putin) ক্যান্সার আক্রান্ত হয়েছেন এবং শীঘ্রই তার অস্ত্রপ্রচার সারা হবে। অস্ত্রোপচারের আগেই তিনি সাময়িকভাবে তার ক্ষমতা হস্তান্তর করবেন।

আমেরিকার সেই সংবাদপত্রের দাবি অনুযায়ী রাশিয়ার নিরাপত্তা পরিষদের সচিব নিকোলাই পেত্রুশেভ রাশিয়ার অস্থায়ী প্রেসিডেন্ট হবেন। আমেরিকায় প্রকাশিত সেই সংবাদপত্রে বলা হয়েছে পুতিনের(Putin) চিকিৎসকেরা বলেছেন অবিলম্বে তার অস্ত্রোপচার করতে হবে। জানা যাচ্ছে রাশিয়ান ফরেন ইন্টেলিজেন্ট সার্ভিসের এক প্রাক্তন কর্মী টেলিগ্রাম চ্যানেল থেকেই নাকি এই খবর জানতে পেরেছে সেই আমেরিকার সংবাদপত্র।

সংবাদপত্র নিতে বলা রয়েছে শুধু ক্যানসারই নয় সাথে পারকিনসন্স ডিজিজের মতো আরো কয়েকটি গুরুতর রোগে জর্জরিত রুশ প্রেসিডেন্ট। যদিও এই বিষয়ে কোনো মন্তব্য করেনি মার্কিন প্রশাসন। এই বিষয়ে পেন্টাগনের মুখপাত্র জন কিরবি জানিয়েছেন যে তাদের কাছে এমন কোন প্রমান নেই যাতে সত্যি প্রমাণিত হয় যে পুতিন অসুস্থ।

আমেরিকার সংবাদপত্রটিতে দাবি করা হয়েছে কিছুদিন আগেই পেত্রুশেভের সাথে দেখা করেন পুতিন(Putin) এবং সেখানেই তিনি পেত্রুশেভকে অস্থায়ীভাবে রাশিয়া দায়িত্ব নেওয়ার কথা বলেন। এমনকি পুতিন নাকি এও বলেন যে তার স্বাস্থ্যের যদি অবনতি হয় তবে পেত্রুশেভই হয়তো স্থায়ীভাবে রাশিয়ার দায়িত্ব নিতে পারেন।