ঈদের মধ্যে গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান(Imran Khan)। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারের কথা জানিয়েছেন। কিন্তু কেন হতে পারে এই গ্রেপ্তার?

জানা যাচ্ছে ইমরান খানের(Imran Khan) বিরুদ্ধে ধর্মদ্রোহের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ গত বৃহস্পতিবার সৌদি আরবের মদিনায় গিয়েছিলেন। সেখানে এক মসজিদে ঢুকতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের একাধিক সর্মথকরা তাকে ঘিরে চোর চোর স্লোগান দেয়।

এই বিষয়ে পাকিস্তান সরকারের তরফ থেকে জানানো হয়েছে ইমরান খানের(Imran Khan) নির্দেশেই তার দলের সদস্যরা প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে এই ধরনের অপমানজনক শব্দ ব্যবহার করেছে। আর তার পরেই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর রানা সানাউল্লাহ এই বিষয়ে জানিয়েছেন সৌদি আরবের পবিত্র মদিনার মাটিতে দাঁড়িয়ে ইমরান খানের নির্দেশে তারা সর্মথকরা রাজনৈতিক স্লোগান দিয়েছে। ফলে তার বিরুদ্ধে ধর্মদ্রোহের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করাও হতে পারে। পাশাপাশি জানা যাচ্ছে শুধু ইমরান খানই নন, আরো ১৫০ জনের বিরুদ্ধে ধর্মদ্রোহের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে এবং তাদেরও গ্রেফতার করা হতে পারে।