সারাদেশে, বিশেষ করে দিল্লিতে এপ্রিল মাসের মাঝামাঝি থেকে করোনা সংক্রমণ(Covid-19) বাড়লেও বঙ্গে ততটাও উদ্বেগজনক পরিস্থিতি সৃষ্টি হয়নি। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪ জন। চিকিৎসকদের মতে রাজ্যে একদিনে অ্যাক্টিভ কেস বাড়লেও সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে আছে।

 

দৈনিক অ্যাক্টিভ কেসের(Covid-19) পরিমাণ বাড়ায় অনেকেরই মনে আশঙ্কা দেখা দিচ্ছে যে চলতি বছরের মাঝেই দেশে করোনা ঢেউ আছড়ে পড়তে পারে। গোটা এপ্রিল মাসে রাজ্যে একজনেরও মৃত্যু না হলেও স্বাস্থ্য দপ্তর এর রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় কোভিডের কারণে রাজ্যে মারা গেছেন একজন।

 

রিপোর্ট অনুযায়ী এখন অব্দি রাজ্যে করোনার(Covid-19) বলি ২১ হাজার ২০২ জন। তবে এত উদ্বেগের মাঝেও স্বস্তির বিষয় জানিয়েছে আইসিএমআর। আইসিএমআর এর তরফে জানানো হয়েছে দেশের কোভিড গ্রাফ নিয়ে দুশ্চিন্তার কোন কারণ নেই। তারা জানিয়েছেন কোভিডের এই সংক্রমণের হার কোনোভাবেই চতুর্থ ঢেউয়ের ইঙ্গিত নয়।

 

রবিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন এর রিপোর্ট অনুযায়ী রাজ্যে এক দিনে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ জন। করোনার দৈনিক পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ০.৫০ শতাংশ। এখনো পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ১৮ হাজার ৩১৩ জন। আক্রান্তদের মধ্যে ৯৯% করোনা মুক্ত হয়েছেন।