নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধিতে একেই জেরবার আমজনতা। তার মধ্যে আবার মাসের শুরুতেই বাড়লো বাণিজ্যিক গ্যাসের(Commercial gas) দাম। এই মুহূর্তে এক ধাক্কায় প্রায় ১০৩ টাকা দাম বাড়লো বাণিজ্যিক গ্যাসের। গত তিনমাসে এই নিয়ে প্রায় সাড়ে চারশো টাকা দাম বাড়লো বাণিজ্যিক গ্যাসের।

করোনার সময় দীর্ঘ দুই বছর টানা লকডাউন থাকায় বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁর মালিকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। চলতি বছরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই ফের ব্যবসায় লাভের মুখ দেখছিলেন হোটেল ও রেস্তোরাঁর মালিকরা। কিন্তু এই ভাবে বাণিজ্যিক গ্যাসের(Commercial gas) মূল্য বৃদ্ধিতে ফের তাদের মাথায় হাত পড়েছে।

জানা যাচ্ছে শনিবার রাতে তেল সংস্থাগুলি ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের(Commercial gas) দাম বাড়িয়েছে ১০৩ টাকা ৫০ পয়সা। অর্থাৎ মে মাসের ১ তারিখ থেকেই কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম ধার্য হলো ২৪৫৫ টাকা। এর আগে মার্চ মাসে ১৯ কেজি সিলিন্ডারের দাম ১০৫ টাকা বাড়ানো হয়েছিল।

১ লা মার্চ বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১০৫ টাকা বাড়ানো হলেও ২২ শে মার্চ সেই দাম টাকা কমানো হয়। কিন্তু ১ লা এপ্রিল বাণিজ্যিক সিলিন্ডারের দাম আবারও এক ধাক্কায় ২৫০ টাকা বাড়িয়ে দেওয়া হয়। তারপরই ফের ১লা মেয়ে অর্থাৎ রবিবার বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১০৩ টাকা বৃদ্ধি পায়।

বাণিজ্যিক সিলিন্ডারের এই মূল্যবৃদ্ধিতে হোটেল ও রেস্তোরাঁর খাবারের দামে প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে। ফলে পরোক্ষভাবে এর প্রভাব পণ্যের বাজারে পড়বে বলে মনে করছেন অনেকে।