চাকরি দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগে গ্রেফতার করা হল নদিয়ার (Nadia) তেহট্টের তৃণমূল কংগ্রেস বিধায়ক তাপস সাহার আপ্ত সহায়ক-সহ তিন জনকে।

জানা যায় নদিয়া থেকে নয়, রায়দিঘি থেকে তাদের ধরেছে পুলিশ। ধৃত ব্যক্তিরা হলেন প্রবীর কয়াল, শ্যামল কয়াল এবং সুনীল মণ্ডল। দুর্নীতি দমন শাখা গ্রেফতার করেছে এই তিনজনকে।সূত্রের খবর দিন কয়েক আগেই তাপস সাহার নামে তিনটি চিঠি পাঠানো হয়েছিল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় এর কাছে। সেখানে অভিযোগকারীরা জানিয়েছিলেন চাকরির নামে লক্ষে লক্ষ টাকা হাতিয়েছেন তৃণমূলের বিধায়ক। চাকরিও হয়নি তাতে, আর ফেরত আসেনি টাকাও। শুধু চাকরি নয়, অভিযোগ পত্রে লেখা ছিল লাইসেন্স করে দেওয়ার নামেও টাকা আত্মসাত্‍ করেছেন বিধায়ক। সব মিলে অভিযোগ ছিল ১৬ কোটি টাকা আত্মসাত করার।কেউ জানিয়েছিলেন ৩৬ লাখের কথা কেউ ৫০ লাখের কথা।

উল্লেখ্য সেই সময়ে বিধায়ক বলেছিলেন অভিযোগ প্রমাণ হলে তিনি পদত্যাগ করবেন বিধায়ক পদ থেকে,এমনকি রাজনীতি ছেড়ে দেবেন বলেও জানিয়েছিলেন তিনি।পুলিশ সূত্রে খবর, অভিযোগ প্রকাশ্যে আসতেই গা ঢাকা দেন তৃণমূল বিধায়কের আপ্ত সহায়ক। গতকাল তিনটি দলে ভাগ হয়ে হাওড়া, নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় অভিযান চালায় রাজ্য পুলিশের দুর্নীতিদমন শাখা। রায়দিঘি থেকে গ্রেফতার করা হয় তৃণমূল বিধায়কের আপ্ত সহায়ক-সহ ৩ জনকে। আপ্ত সহায়কের সঙ্গে সম্পর্ক ছিল না, দাবি তেহট্টের তৃণমূল বিধায়কের।

 

আরো পড়ুন:Firhad Hakim:অবিলম্বে অনুব্রত মণ্ডলের লালবাতি খুলে নেওয়ার আর্জি ফিরহাদের