রোজকার একইরকম ব্রেকফাস্ট না বানিয়ে এবার একটু অন্য রকম রেসিপি বানিয়ে দেখুন। যেমন বার্গার। বার্গার খেতে ভালোবাসে না এমন কেউ খুব কমই আছে। ছোট থেকে বড় সবার প্রিয় এই বার্গার। আর এটা যদি চিকেন বার্গার হয় তাহলে তো কোন কথাই নেই। এবার আর কোন রেস্টুরেন্ট বা দোকান থেকে নয় বাড়িতেই খুব সহজ কয়েকটি উপায়ে বানিয়ে ফেলুন চিকেন বার্গার(Chicken burger) রেসিপি। দেখতে যেমন সুন্দর খেতেও তেমন দুর্দান্ত হবে।

 

 

চিকেন বার্গার (Chicken burger)বানানোর জন্য যা যা লাগবে তা হল চিকেন, আদা কুচি,রসুন কুচি,বার্গার বান ৪টি (মাঝখান থেকে ২ ভাগ করা), মেয়নেজ, বার্গার চিজ ৪টি বা, পছন্দ করলে ৮টি, লেটুসপাতা বড় করে কাটা, টমেটো মোটাকুচি কয়েকটি, পেঁয়াজ মোটাকুঁচি কয়েকটি,

 

 

 

প্রথমে একটা প্যানে কিছুটা তেল দিন। তেল গরম করে আদা, রসুন কুচি দিয়ে কিছুক্ষণ নাড়ুন। তারপর চিকেন কিমা দিয়ে দিন। ৫-৭ মিনিট ধরে নাড়ুন। তারপর চিকেনে স্বাদমতো লবণ, সালসা সস মিশিয়ে আরো ২ মিনিট রান্না করুন। চিকেন নরম হয়ে গেলে ৩-৪টি চিজের টুকরো দিয়ে গ্যাস বন্ধ করে দিন।চিকেন রেডি, এবার বার্গার বনাতে হবে।

 

 

 

 

একটা প্যানে মাখন দিয়ে বার্গার বানটি মাখনে ভাজুন। ভাজা বানের একটি টুকরোর মধ্যে প্রথমে লেটুস পাতা, তার ওপর শসা, টমেটো ও পেঁয়াজের টুকরো দিয়ে সাজান। এবার একটা স্লাইস চিজ দিন। আপনি চাইলে ডাবল চিজ স্লাইসও দিতে পারেন। আবার আপনি চাইলে চিজ নাও দিতে পারেন। চিজের ওপরে রান্না করা চিকেন দিয়ে দিন। তার ওপর আবার শসা, টমেটো ও পেঁয়াজের টুকরো দিয়ে শেষে বানের আরেকটি অংশ ঢেকে নিলেই তৈরি সুস্বাদু চিকেন বার্গার।(Chicken burger) সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

Image source -google

আরও পড়ুন Inner beauty:শুধু বাইরে থেকে নয় ভেতর থেকেও পরিষ্কার হলে তবেই হবে ত্বক সুন্দর এবং উজ্জ্বল, জেনে নিন কিছু টিপস