অগ্নিমূল্য বাজারে প্রায়শই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। প্রয়োজনীয় ওষুধ থেকে ভোজ্যতেল সবকিছুরই দাম বাড়ছে লাগাতার। এরই মধ্যে আগামী মাস থেকেই বাড়তে চলেছে(Price Hike) ১৪৩ টি দ্রব্যের দাম। জিএসটি কাউন্সিলের তরফে জানানো হয়েছে ১৪৩ টি দ্রব্যের নতুন করে দাম বাড়তে চলেছে। মূল্যবৃদ্ধির কারণ সম্পর্কে জানানো হয়েছে জিএসটির হার বৃদ্ধির ফলে দ্রব্যগুলোর দাম বাড়ছে(Price Hike)।

হ্যান্ডব্যাগ, পারফিউম, চকলেট, চুইংগাম, চামড়ার পোশাক, পোশাক তৈরির জিনিসপত্র, আখরোট সহ আরো অনেকগুলি দ্রব্যকে দামবৃদ্ধির(Price Hike) তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

জাতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে মোট ১৪৩টি দ্রব্যের মধ্যে ৯২ শতাংশ দ্রব্যকে ১৮ শতাংশ ট্যাক্স স্ল্যাব থেকে শীর্ষ ২৮ শতাংশ স্ল্যাবে স্থানান্তরিত করার প্রস্তাব আনা হয়েছে। সেই ১৪৩টি দ্রব্যের মধ্যে রয়েছে কাস্টার্ড পাউডার, ঘড়ি, পাপড়, স্যুটকেস, গুড়, হ্যান্ডব্যাগ, পারফিউম, পাওয়ার ব্যাংক, ৩২ ইঞ্চির নিচে রঙিন টিভি সেট, চকলেট, সিরামিক সিঙ্ক, ওয়াশ বেসিন, চুইংগাম, আখরোট, চশমা, নন-অ্যালকোহলযুক্ত পানীয় এবং চামড়ার পোশাক এবং পোশাকের জন্য ফ্রেম।

সূত্রের খবর পাপড় এবং গুড় এর মতো দ্রব্যগুলি শুন্য থেকে ৫ শতাংশ জিএসটি স্ল্যাবে স্থানান্তরিত হতে পারে। পাশাপাশি আখরোটের জিএসটি হার ৫ শতাংশ থেকে বেড়ে ১২ শতাংশ, কাস্টার্ড পাউডারের জিএসটি হার ৫ শতাংশ থেকে বেড়ে ১৮ শতাংশ, কাঠের টেবিল এবং রান্নাঘরের জিএসটির হার ১২ শতাংশ থেকে বেড়ে ১৮ শতাংশ হতে পারে।