আজ থেকে কলকাতায় শুরু হতে চলেছে ২৭তম আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব (KIFF) । উত্‍সবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্‍সবে বিশেষ অতিথি হয়ে আসছেন আসানসোলের তণমূল সাংসদ ও অভিনেতা শত্রুঘ্ন সিনহা।এছাড়াও এদিন উপস্থিত থাকছেন টলিউডের অন্যান্য কলাকুশলীরা।

 

আজ বিকেল ৪টের সময় নজরুল মঞ্চ থেকে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র অনুষ্ঠানের উদ্বোধন করবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।প্রসঙ্গত প্রতি বছরের মতো এ বছরে নন্দনে চলচ্চিত্র উত্‍সব অনুষ্ঠিত হচ্ছে না। এবার নজরুল মঞ্চে উদ্বোধনী সিনেমা প্রদর্শনী দেখা যাবে। উত্‍সবের সূচনায় থাকছে সত্যজিত্‍ রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’ ছবি। এই অনুষ্ঠানটি চলবে আগামী ১ মে পর্যন্ত।

 

যদিও করোনা অতিমারির জেরে অন্যান্য বছরের মতনই এবছর চলচ্চিত্র উত্‍সবে সেইরকমের জৌলুস থাকছে না। যার ফলে ছোট হয়েছে অতিথি তালিকাও। প্রসঙ্গত, কোভিড পরিস্থিতির কারণে এ বছর জানুয়ারিতে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের পরিবর্তে নবান্ন সভাঘর থেকে ভার্চুয়ালে এই চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু করোনায় আক্রান্ত হন এই উত্‍সবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী ও আয়োজক কমিটির সদস্য পরমব্রত চট্টোপাধ্যায়। তাই সেই পরিকল্পনাও বাতিল করা হয়েছিল। অবশেষে চলতি বছরের ২৫ এপ্রিল ২০২২ – র ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব অনুষ্ঠিত হতে চলেছে নজরুল মঞ্চে।

 

আরো পড়ুন:Mamata Banerjee: ইফতার পার্টিতে যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়