সোমবার বীরভূমের তারাপীঠের তারা মায়ের মন্দিরে পুজো দেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বোস (Sujit Bose)।পুজো দেওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমি সবার মঙ্গল কামনা করে পুজো দিলাম।তাছাড়া আমার দিদি ও দাদা অসুস্থ তাদের সুস্থতা কামনা করলাম মায়ের কাছে। আমি ধার্মিক মানুষ। প্রতি বছর মা তারার পুজো দিই”।

 

সপরিবারে এদিন পুজো দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হওয়ার সময় প্রশ্ন ওঠে নলহাটিতে যে দমকল কেন্দ্র গড়ে ওঠার কথা ছিল তা নিয়ে। এই প্রশ্নের উত্তরে দমকল মন্ত্রী জানান, “করোনা পরিস্থিতির জন্য অনেকটা পিছিয়ে গিয়েছি আমরা। তবে নলহাটিতে যে ফায়ার স্টেশন হওয়ার কথা ছিল তা হবে। এর পাশাপাশি তিনি দুবরাজপুরে তৈরি হতে চলা ফায়ার স্টেশন নিয়েও সুখবর দেন।

 

এর পরিপ্রেক্ষিতে মন্ত্রী সুজিত বোস জানান, “দুবরাজপুরে যে জায়গায় ফায়ার স্টেশন তৈরি হওয়ার কথা ছিল সেখানে একটু জমিজট ছিল। সেই জমিজট মিটে গিয়েছে। দুবরাজপুরে আমাদের ফায়ার স্টেশন তৈরি হচ্ছে।” অন্যদিকে এদিন দমকল মন্ত্রী সুজিত বসুর সামনে প্রশ্ন ওঠে বগটুই কাণ্ডে দমকলের ভূমিকা নিয়ে। সেই প্রশ্নের পরিপ্রেক্ষিতে অবশ্য তিনি কোনও কিছু সরাসরি জানাতে চাননি।তিনি জানান, “এই নিয়ে কোন মন্তব্য করব না। কারণ বিষয়টি বিচারাধীন।” অনুব্রত প্রসঙ্গে তিনি বলেন, “অনুব্রত এখন অসুস্থ। চিকিত্‍সকরা তাকে বিশ্রাম নিতে বলেছেন। তিনি এখন বিশ্রামে রয়েছে। এই মুহূর্তে তাকে ডাকা ঠিক হয়নি”।