এতদিন আদানি, আম্বানিকে মোদির লোক বলতেন, এখন সেই আদানিরই দ্বারস্থ হতে হচ্ছে।শিল্পপতি গৌতম আদানির শিল্প সম্মেলনে যোগ দেওয়ার প্রসঙ্গ টেনে এই বলেই মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

শুক্রবার সকালে ইকো পার্কে প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষ।সেখানে একাধিক বিষয় নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন তিনি।শিল্প সম্মেলন নিয়ে রাজ্য সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, “আমরা জানতে চেয়েছিলাম একটা শ্বেতপত্র প্রকাশ হোক যাতে দুটো বিষয় থাকবে গত পাঁচটা বিজনেস সম্মেলনে কত টাকা বিনিয়োগ হয়েছে?কত মানুষ চাকরি পেয়েছে? সরকারের কত লাভ হয়েছে? আর পাশাপাশি এও থাকবে কত শিল্প বন্ধ হয়েছে গত ১০ বছরে। তাতে কত শ্রমিক বেকার হয়েছেন? কেন বিদ্যুত্‍ সারপ্লাস হচ্ছে বাংলায় যেখানে সব জায়গায় বিদ্যুত্‍ কম সেখানে কেন শিল্প হচ্ছে না? সেটা না জানলে এই শিল্প সম্মেলনের কোন মূল্য নেই গরিব মানুষের ট্যাক্সের টাকা শ্রাদ্ধ হচ্ছে।”

এর সাথে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের সর্ববৃহত্‍ দুই শিল্পগোষ্ঠী আদানি, আম্বানির সম্পর্ক নিয়ে রাজ্য সরকারের পূর্বে কটাক্ষ করার কথাকে হাতিয়ার করে এদিন তিনি বলেন,-“মমতা বন্দোপাধ্যায় হাতে-পায়ে ধরে ছিলেন তাই শিল্পপতিরা এখানে এসেছে উনি যে আম্বানি আদানি আম্বানি করছেন, তা তিনি তো মোদীর লোক! তাকে ই তো দিদি মনিকে গৌতম জি গৌতম জি বলতে হচ্ছে। মোদীকে কে গালাগালি করছেন আর মোদীর টাকা, মোদীর প্রকল্প, মোদীর শিল্প পতি নিয়ে আপনি নাম কিনছে ন?”এখানেই শেষ নয়, তার আরও বক্তব্য “লোকে সম্মেলন দেখতে এসেছিল। এখানে প্রত্যেকদিন ধর্ষণ অপহরণ সিন্ডিকেট নিয়ে খবর হয়, সেখানে কে আর বিনিয়োগ করতে চাইবে? এসব দেখলে কেউ আর এখানে ইনভেস্ট করতে আসবে না।”

 

আরো পড়ুন:Dilip Ghosh:এবার দিলীপ ঘোষের নিশানায় সুকান্ত মজুমদার